Shilpa Shetty

‘ন্যাড়াপোড়া’য় অশুভ বিদায় করতে গিয়েও কুকথাই শুনলেন শিল্পা! কী ভুল ছিল আচার পালনে?

পরনে উজ্জ্বল লাল কুর্তা। জোড়হাতে তাঁকে প্রার্থনা করতে দেখা যায় হোলিকার সামনে। প্রজ্বলিত আগুনের মধ্যে শস্য নিক্ষেপ করলেন শিল্পা, পরিক্রমা করলেন হোলিকাকে। সেই ভিডিয়ো দেখেই ভেসে এল কটাক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৪:৫৫
Share:

বাঁশ পোড়াচ্ছেন! তাও আবার জুতো পায়ে? হোলিকা পালনের সময়ে শিল্পাকে দেখে বিরূপ মন্তব্যও এল। ছবি—ইনস্টাগ্রাম

বসন্ত উৎসবের আগে বাংলায় অশুভ শক্তির বিদায়ের উদ্দেশ্যে যেমন ‘ন্যাড়া পোড়া’র মতো সংস্কার দেখা যায়, তেমনই হোলির আগে হয় হোলিকা দহনের উৎসব। এ বছর তাতেই মেতে বলিউডের বহু তারকা। অভিনেত্রী শিল্পা শেট্টিও ভাগ করে নিলেন তেমনই একটি ভিডিয়ো। দেখা গেল দুই সন্তান ভিভান আর সামিশাকে নিয়ে চুটিয়ে আনন্দ করছেন শিল্পা। আগুনের ফুলকি উড়ে ধোঁয়া পাক খেয়ে উঠে যাচ্ছে রাতের আকাশে। সেই আয়োজনে হাজির ছিলেন শিল্পার স্বামী রাজ কুন্দ্রা, পরিবারের অন্য সদস্যরাও।

Advertisement

জীবনের সমস্ত নেতিবাচকতা থেকে মুক্তি পেতে এই আচারের ভূমিকার কথাও বলেন শিল্পা। পরনে উজ্জ্বল লাল কুর্তা। জোড়হাতে তাঁকে প্রার্থনা করতে দেখা যায় হোলিকার সামনে। প্রজ্বলিত আগুনের মধ্যে শস্য নিক্ষেপ করলেন শিল্পা, পরিক্রমা করলেন হোলিকাকে। কন্যা শামিসা ছিল কোলেই। তবে নেতিবাচক মন্তব্য এল এর পরও। জুতো খুলে আচার পালন করছেন না কেন? তা নিয়েও শুনতে হল কটাক্ষ।

যদিও ভিডিয়ো ভাগ করে নিয়ে শিল্পা লেখেন, “সমস্ত নেতিবাচক চিন্তা থেকে মুক্ত হয়ে বিশ্বে আলো এবং ভালবাসা ছড়িয়ে দেওয়ার জন্যই এই উৎসব। হোলিকা দহনের এই উৎসব আমরা প্রতি বছর উদ্‌যাপন করি। এই অনুষ্ঠান আমাদের বিশ্বাস এবং ভক্তির কথা বলে।” এর পরই অনুরাগীদের শুভেচ্ছা জানিয়ে লেখেন, “ঈশ্বর সব সময় তোমায় রক্ষা করবেন। অশুভ শক্তির বিরুদ্ধে তুমি জয়ী হবে। সব নেতিবাচকতাকে পুড়িয়ে ছাই করে ইতিবাচকতা ও ভালবাসার রঙে জীবন পরিপূর্ণ হয়ে উঠবে।”

Advertisement

তাঁকেও পাল্টা শুভেচ্ছা জানিয়েছেন অনুরাগীরা। এক জন লিখেছেন, “সব আচার-অনুষ্ঠান পালন করেন, তাই এত পছন্দ করি শিল্পাকে।” তবে বিরূপ মন্তব্যও এসেছে কিছু। একজন লিখেছেন, “হিন্দু ধর্মে বাঁশ পোড়ানো নিষিদ্ধ।” কেউ আবার জুতো খুলে ধর্মীয় আচার পালন করতে বলেছেন তাঁকে।

শিল্পাকে শীঘ্রই দেখা যাবে তাঁর প্রথম ওয়েব সিরিজ় ‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’-এ। রোহিত শেট্টির পরিচালনায় এই সিরিজ়ে তিনি পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করছেন। তাঁর সহ-অভিনেতা সিদ্ধার্থ মলহোত্র এবং বিবেক ওবেরয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন