Shirshendu Mukhopadhyay

Shirshendu Mukhopadhyay: পরমব্রত কোয়েলের ‘বনি’ ছবি থেকে বাদ পড়ল লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের নাম, অতঃপর?

শীর্ষেন্দু মুখোপাধ্যায়কে প্রশ্ন করলে তিনি বলেন, “আমার ধারণা, এটা নিশ্চয়ই ভুলবশত ঘটে গিয়েছে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ১৭:৪৭
Share:

পরমব্রত কোয়েলের ‘বনি’ ছবি থেকে বাদ পড়ল লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের নাম।

‘হেমলক সোসাইটি’র পর আবার রুপোলি পর্দায় ফিরেছেন পরমব্রত চট্টোপাধ্যায় এবং কোয়েল মল্লিক। ২০২১-এ মুক্তি পাওয়া এই ছবি দুর্গা পুজোর সময়ে বাঙালি দর্শকের নজর কেড়েছিল। ছবির প্রচার ঝলক এবং পোস্টারে প্রথম থেকেই গল্পের লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের নাম থাকলেও মূল ছবিতে কোথাও লেখকের নামের উল্লেখ নেই। এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল শীর্ষেন্দু মুখোপাধ্যায়কেই। তাঁর বক্তব্য, “আমার ধারণা, এটা নিশ্চয়ই ভুলবশত ঘটে গিয়েছে। পরে সংশোধন করে দিলে ভাল হয়।”

Advertisement

কিন্তু কেউ যদি প্রচার ঝলক বা পোস্টার দেখে না থাকেন, তবে তো তিনি জানতে পারবেন না যে গল্পের লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। ছবিটি ওটিটি প্ল্যাটফর্মে আসার পরে এই বিষয়টি সকলেরই নজরে এসেছে। এই নিয়ে ছবির প্রযোজক নিসপাল সিং রানেকে আনন্দবাজার অনলাইনের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি বললেন, "নেটমাধ্যম, ছবির প্রচার ঝলক এবং ছবিতে লেখকের নাম আছে। হইচই-তে টেকনিক্যাল কারণে কারওর নাম যায়নি। পরম, কোয়েলের নামও যায়নি। সিনেমা হলে সাহিত্যিকের নাম দেখানো হয়েছে।"

Advertisement

কল্পবিজ্ঞান নির্ভর এই গল্পে মুখ্য চরিত্র সব্যসাচী ও প্রতিভা মুখোপাধ্যায়ের চরিত্রে দেখা যাবে পরমব্রত এবং কোয়েলকে। ছবিটি সুরিন্দর ফিল্মসের সঙ্গে সহ প্রযোজনা করছেন পরমব্রত নিজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন