এ বার শোয়েব আখতারের বায়োপিকে সলমন খান?

সুলতানের দুর্দান্ত সাফল্যের পর নিজের বায়োপিকে সলমন খানকেই চাইলেন প্রাক্তন পাক পেস বোলার শোয়েব আখতার৷ শোয়েব খেলা থেকে অবসর নিয়েছেন বেশ কিছু দিন৷ তবে ধারাভাষ্যকারের নতুন ভূমিকাতেও বেশ জনপ্রিয় তিনি৷ খুব তাড়াতাড়ি ভারতের একটি কমেডি শোয়ের বিচারক হিসেবেও দেখা যাবে তাঁকে৷

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৬ ১০:৪৯
Share:

সুলতানের দুর্দান্ত সাফল্যের পর নিজের বায়োপিকে সলমন খানকেই চাইলেন প্রাক্তন পাক পেস বোলার শোয়েব আখতার৷ শোয়েব খেলা থেকে অবসর নিয়েছেন বেশ কিছু দিন৷ তবে ধারাভাষ্যকারের নতুন ভূমিকাতেও বেশ জনপ্রিয় তিনি৷ খুব তাড়াতাড়ি ভারতের একটি কমেডি শোয়ের বিচারক হিসেবেও দেখা যাবে তাঁকে৷ আজহারউদ্দিন, মহেন্দ্র সিংহ ধোনির পর এ বার কি তবে শোয়েব আখতারের বায়োপিক হবে বলিউডে? সম্প্রতি সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে শোয়েব জানান, সেটা অবশ্য তিনি জানেন না৷ তবে তাঁর ভক্তরা যদি তাঁর চরিত্রকে ইনস্পায়ারিং বলে মনে করেন, তবে সিনেমা হতেই পারে৷ সেটা তাঁর ঠিক করার কথা নয়। তবে তাঁকে বড় পর্দায় ফুটিয়ে তোলার ক্ষেত্রে তাঁর পছন্দ শুধুই সলমন খানকে৷
বলিউডে বিগত বেশ কয়েক বছর ধরেই বায়োপিক এবং বাস্তব ঘটনা নির্ভর ফিল্ম তৈরির প্রবণতা বেড়েছে। গতানুগতিক কমার্সিয়াল ছবির তুলনায় ইদানিং কালে এই ধরনের ছবিগুলির ক্ষেত্রে দর্শকদের আকর্ষণ অনেকটাই বেড়েছে। তাই মিলখা সিং, মেরি কম, মহাবীর ফোগটের মত কৃতী খেলোয়াড়দের জীবন পরপর উঠে আসছে বলিউডি চিত্রনাট্যে৷ ভারতের প্রাক্তন অধিনায়ক আজহারউদ্দিনকে নিয়েও ছবি হয়েছে৷ ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়েও তৈরি হয়েছে ফিল্ম যা মুক্তির অপেক্ষায় দিন গুণছে। ডিসেম্বরে মুক্তি পেতে চলেছে আমির খানের ‘দঙ্গল’। তাই পরিসংখ্যান দেখলেই বোঝা যায় যে বলিউডে বায়োপিকের বাজার মন্দ নয়!
তবে মাঠ ও মাঠের বাইরে শোয়েবের যা মেজাজ ও ইমেজ, তাতে নিজের বায়োপিকে সলমনকে ভেবে হয়তো খুব একটা কিছু ভুল বলেননি রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। এ বার শুধু সলমনের উত্তর আর প্রোযোজকের অপেক্ষা।

Advertisement

আরও...
মুক্তির দু’দিনের মধ্যেই এতগুলো রেকর্ড করে ফেলল ‘সুলতান’!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন