Siddharth's plan on Fighter

‘পাঠান’ কিছুই নয়, বড় চমক অপেক্ষা করছে দর্শকের জন্য! বলছেন পরিচালক সিদ্ধার্থ

শুধু গোলাগুলি আর যুদ্ধই নয়, নতুন ছবি নিয়ে সিদ্ধার্থ ভেবেছেন অন্য স্তরে। মাটিতে, আকাশে সর্বত্র যুদ্ধ চলবে। দর্শককে প্রতি মুহূর্তে রোমাঞ্চে, উত্তেজনায় ভরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি নির্মাতাদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ০৯:০৩
Share:

‘পাঠান’কেও নাকি টেক্কা দিতে চলেছে ‘ফাইটার’! —ফাইল চিত্র।

‘পাঠান’-এর বিপুল সাফল্যের পর আরও বড় করে ভাবছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। দর্শক যে অ্যাকশন দেখতে ভালবাসেন, তা তিনি বেশ বুঝে গিয়েছেন। শাহরুখ খানের প্রত্যাবর্তন যেমন জমকালো ভাবে হল, হৃতিক রোশনকে নিয়েও তেমনই পরিকল্পনা সিদ্ধার্থের। ‘ফাইটার’-এ নিজেকে আর এক বার প্রমাণ করার পথেই হাঁটছেন সিদ্ধার্থ।

Advertisement

অ্যাকশনধর্মী ছবি ‘ফাইটার’-এ প্রধান চরিত্রে হৃতিক। ‘পাঠান’-এর পর এখানেও নায়কের বিপরীতে দীপিকা পাড়ুকোন। তবে ‘পাঠান’কেও নাকি টেক্কা দিতে চলেছে ‘ফাইটার’, এমনই আভাস দিলেন অ্যাকশন ও স্টান্ট পরিচালক পারভেজ় শেখ। এক আলাপচারিতার অনুষ্ঠানে সম্প্রতি পারভেজ় জানালেন, ‘ফাইটার’-এ অ্যাকশন দৃশ্যের শুটিং করতে ব্যবহৃত হয়েছে আগুন থেকে শুরু করে যুদ্ধবিমান! নির্মিত হয়েছে বোমা বিস্ফোরণের দৃশ্যও। সত্যিকারের হেলিকপ্টার, চপার সবই আনা হয়েছে দৃশ্য নির্মাণে।

পারভেজ়ের কথায়, “সিদ্ধার্থ কী চেয়েছিল আমার মাথায় আছে। আমায় বরাবর বলে এসেছে, ‘পাঠান’-এ যা আছে তার এক কাঠি উপরে হবে ‘ফাইটার’-এর অ্যাকশন। সেই মতোই চেষ্টা করেছি।” ঝাঁ-ঝাঁ রোদে শুটিং হয়েছে সেই সব ভারী ভারী দৃশ্যের। স্টান্ট পরিচালক আরও জানান, সব ধরনের কসরত দেখানো হয়েছে মুম্বইয়ের রাজ্য পুলিশ প্রশিক্ষণ ময়দানে। যোগেশ্বরীতে বিশাল এক সেট নির্মাণ করা হয়েছে শুধুমাত্র পুলিশ শিবিরের কাছাকাছি থাকার জন্যই।

Advertisement

শুধু গোলাগুলি আর যুদ্ধই নয়, পারভেজ় জানান ‘ফাইটার’ নিয়ে সিদ্ধার্থ ভেবেছেন অন্য স্তরে। সেই মতো সিদ্ধার্থের পাশে থাকছেন তিনিও। মাটিতে, আকাশে সর্বত্র যুদ্ধ চলবে। দর্শককে প্রতি মুহূর্তে রোমাঞ্চে, উত্তেজনায় ভরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি সিদ্ধার্থের। তাই পুরোদমে ছবির শুটিং চলছে। ২০২৪ সালের জানুয়ারি মাসে মুক্তি পাবে ‘ফাইটার’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন