Singer was shot

গানের আসরে গুলি চালিয়ে উদ্‌যাপন! আহত গায়িকা, পুলিশে অভিযোগ জানালেন না কেউ

কেউ অভিযোগ জানাননি। সমাজমাধ্যমে ঘুরতে থাকা এক ভিডিয়োতে গোটা ঘটনা জানাজানি হয়। পুলিশ তদন্তে নেমেছে। গানের আসরে আনন্দ উদ্‌যাপনের জন্যই নাকি গুলিবর্ষণ চলছিল অবাধে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

পটনা শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ০৮:১৭
Share:

গায়িকা নিশা উপাধ্যায়। ছবি—সংগৃহীত

অনুষ্ঠান চলাকালীন গুলিবিদ্ধ হলেন ভোজপুরি গায়িকা নিশা উপাধ্যায়। আনন্দ উদ্‌যাপন করতেই উপস্থিত দর্শক গুলিবর্ষণ করছিল বলে জানা যায়। তাতেই আচমকা গুলি এসে লাগে নিশার গায়ে। গুরুতর জখম অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। ঘটনাটি ঘটেছে বিহারের সরন জেলার সেনদুরবা গ্রামে।

Advertisement

যদিও পুলিশে অভিযোগ জানানো হয়নি। সমাজমাধ্যমে ঘুরতে থাকা এক ভিডিয়োতে গোটা ঘটনা জানাজানি হয়। জনতাবাজার থানার পুলিশ তদন্তে তৎপর হয়। পুলিশ সূত্রে খবর, গায়িকার বাম ঊরুতে গুলি লেগেছে। পটনার এক বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করানোর পর সেখানেই চিকিৎসা চলছে। আপাতত বিপন্মুক্ত নিশা। জনতা বাজার থানার অফিসার নাসিরুদ্দিন খান বলেন, “কোনও অভিযোগ দায়ের করা হয়নি। সমাজমাধ্যম থেকে আমি জানতে পারি ব্যাপারটা। তদন্ত চলছে।”

এ বিষয়ে মুখ খুলেছেন বিহারের শিল্প ও সংস্কৃতি মন্ত্রী জিতেন্দ্র কুমার রাইও। তাঁর বক্তব্য, সংস্কৃতির আসরে উদ্‌যাপনের জন্য গুলি চালানো বেআইনি। অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করার কথাই বলেন তিনি। জিতেন্দ্রের কথায়, “ঘটনাটি আমায় জানানো হয়েছে। অত্যন্ত নিন্দনীয় ব্যাপার। যারা এ কাজ করেছে তাদের উচিত শিক্ষা হোক। সবাইকে অবশ্যই বলা প্রয়োজন যে, জনসমাবেশ, ধর্মীয় স্থান, বিয়ে বা অন্যান্য অনুষ্ঠানে লাইসেন্সকৃত বন্দুক দিয়েও উদ্‌যাপনের জন্য গুলি চালানো যায় না। এটি অপরাধ হিসাবেই গণ্য হবে। অভিযুক্তদের সাজার দাবি জানাচ্ছি।”

Advertisement

তিনি আরও বলেন, “কী ভাবে এমনটা হল, কারা এতে জড়িত পুলিশ নিশ্চয়ই অনুসন্ধান চালাচ্ছে। সত্যিটা সামনে আসুক।” যদিও বার বার চেষ্টা করা সত্ত্বেও নিশার পরিবারের সঙ্গে যোগাযোগ করা যায়নি। তারা এ নিয়ে কোনও মন্তব্য করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন