Sidhu Moose Wala

মুসে ওয়ালার পরিবারে খুশির পরিবেশ, তবে বিপন্ন প্রয়াত গায়কের বন্ধুর জীবন! কী ঘটেছে?

প্রয়াত পঞ্জাবি গায়ক সিধু মুসে ওয়ালার বন্ধু বান্টি বেইন্‌স। সূত্রের খবর, সম্প্রতি তাঁকে গুলি করে মারার চেষ্টা করেন একদল দুষ্কৃতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০৬
Share:

(বাঁ দিকে) সিধু মুসে ওয়ালা, বান্টি বেইন্‌স (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

তিনি প্রয়াত হয়েছেন প্রায় দু’বছর। মঙ্গলবার সিধু মুসে ওয়ালার পরিবারে খুশির খবর প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে, পঞ্জাবি গায়ক সিধু মুসে ওয়ালার মা অন্তঃসত্ত্বা। কিন্তু পাশাপাশি গায়ককে কেন্দ্র করে আরও একটি খবর প্রকাশ্যে এসেছে। সিধুর বন্ধু তথা পঞ্জাবি গীতিকার বান্টি বেইন্‌স-এর উপরে নাকি প্রাণঘাতী হামলার চেষ্টা হয়েছে।

Advertisement

ঘটনাটি মোহালির। সূত্রের খবর, মোহালির সেক্টর ৭৯ এলাকায় একটি রেস্তরাঁয় গিয়েছিলেন বান্টি। সেখানেই তাঁর উপর হামলা চালান অজ্ঞাতপরিচয় কিছু ব্যক্তি। বান্টিকে লক্ষ্য করে তাঁরা কয়েক রাউন্ড গুলি ছোড়েন। যদিও ভাগ্যক্রমে প্রাণরক্ষা হয়েছে বান্টির। এখানেই শেষ নয়। হামলার পরেই নাকি ফোনে তাঁকে হুমকি দেওয়া হয়েছে এবং তাঁর থেকে ১ কোটি টাকা নগদ চাওয়া হয়েছে। ঘটনার পরেই পুলিসে অভিযোগ দায়ের করেন বান্টি। পুলিশ অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে।

বান্টির উপর হামলার ভিডিয়ো পুলিশের হাতে পৌঁছেছে। সেখানে গুলিতে রেস্তরাঁর ভাঙা কাচ এবং কাঠের ফ্রেমে গুলির দাগও দেখা গিয়েছে। পুলিশ জানিয়েছে, লাকি পটিয়াল বলে জনৈক ব্যক্তি ফোনে বান্টিকে হুমকি দিয়েছেন। এই নামের সঙ্গে গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই ও বাম্বিহার যোগসূত্র রয়েছে।

Advertisement

উল্লেখ্য, ২০২২ সালের ২৯ মে পঞ্জাবে দুষ্কৃতির গুলিতে ঝাঁঝরা হয়ে সিধুর মৃত্যুর পর গোল্ডি ব্রার ফেসবুকে পোস্ট করে জানান, তাঁর দলের দুই সদস্যের মৃত্যুর প্রতিশোধ নিতেই তিনি খুনের পরিকল্পনা করেন। মামলার তদন্তের জেরে লরেন্স বিষ্ণোইয়ের গ্যাংয়ের সদস্য গোল্ডির বিরুদ্ধে গত বছর জুনে ইন্টারপোলে রেড কর্নার নোটিস জারির আবেদন জানিয়েছিল ভারত। তা মেনে নেয় ইন্টারপোল। তাঁকে ‘পলাতক অভিযুক্ত’ ঘোষণা করা হয়। এখনও ফেরার এই গোল্ডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন