Entertainment news

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত সঙ্গীতশিল্পী প্রতীক চৌধুরী

বাড়ির সামনের রাস্তায় পড়েও যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ ২১:৩৭
Share:

প্রতীক চৌধুরী। —ফাইল চিত্র।

হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল সঙ্গীতশিল্পী প্রতীক চৌধুরীর। তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর। মঙ্গলবার সন্ধ্যায় নিজের অফিসের নীচে আচমকাই তিনি অসুস্থ হয়ে পড়েন। অফিসের সামনের রাস্তায় পড়েও যান।

Advertisement

সূত্রের খবর, তারপর তাঁকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ টলিউড এবং সঙ্গীতমহল। মাত্র সাত দিন আগেই অনিকেত চট্টোপাধ্যায়ের একটি ফিল্মের জন্য ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ গানটা রেকর্ড করেছেন তিনি। সেই গানের কাজ এখনও চলছে। তার মধ্যেই এই ঘটনা।

Advertisement

আরও পড়ুন: প্রতিহিংসামূলক আচরণ? ‘ভবিষ্যতের ভূত’ প্রদর্শন বন্ধে প্রশ্ন সৌমিত্রর

অনিকেত চট্টোপাধ্যায় বলেছেন, ‘‘ভাবতে পারছি না। সাতদিন আগে গান রেকর্ড করলাম সেগুলোর কাজ এখনও চলছে। আর এর মধ্যেই এই খবর।’’

আরও পড়ুন: ‘বাঙালি কাঁকড়ার জাত’

প্রতীক চৌধুরী গাওয়া রবীন্দ্র সঙ্গীত এবং রিমেক গান শ্রোতারা পছন্দ করেছিলেন। ২০১৮ সালে নিজের জন্মদিনে তিনি ‘এই বাংলার নীরে’ নামে একটি অ্যালবাম রিলিজ করেছিলেন। ২০০৩ সালে পাতালঘর নামে একটি সিনেমা রিলিজ করেছিল। সেখানে প্রতীকের গানও মন ছুয়েছিল দর্শকদের। শুধু সিনেমার প্লেব্যাক বা অ্যালবামই নয়, বহু ব্র্যান্ডের বিজ্ঞাপনেও তাঁর গান জনপ্রিয়তা অর্জন করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন