দীপিকা ক্লাস টুয়েলভ পাশ!

সম্প্রতি ‘হেমা মালিনী: বিয়ন্ড দ্য ড্রিম গার্ল’ বইটির প্রকাশ অনুষ্ঠানে গিয়েছিলেন দীপিকা। সেখানেই নিজের পরিবার ও পড়াশোনা প্রসঙ্গেও মুখ খোলেন তিনি।

Advertisement
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৭ ০০:০০
Share:

দীপিকা

সম্পর্ক বরাবরই জটিল। আর সাফল্যের শীর্ষে থাকাকালীন নিজের চারপাশ সামলানোটাও বেশ কঠিন। এই কথাই ফের মনে করিয়ে দিলেন দীপিকা পাড়ুকোন। তাঁর মনে হয়, যে কোনও রোম্যান্টিক সম্পর্কই আসলে বেশ কমপ্লিকেটেড। কারণ, সেই মানুষটাকে শুধু তাঁর পার্টনারের সাফল্য, কাজ করার প্যাশন, বেশি রোজগারের সঙ্গে সমঝোতা— সমস্ত কিছুই করতে ও বুঝতে হয়। আর একই মানুষের মধ্যে সব ক’টি গুণ খুঁজে পাওয়াটা কঠিন বইকী! একাধিক সম্পর্কে জড়িয়েই বোধহয় তাঁর এই উপলব্ধি।

Advertisement

দীপিকা বলেন, ‘‘সময়ের সঙ্গে সঙ্গে বেশ কিছু ব্যক্তিগত সম্পর্ক আরও বেশি কাছের হয়েছে। কোনও কোনও মানুষ আবার অনেক দূরে চলে গিয়েছে। বেশ কিছু স্কুলের বন্ধুর সঙ্গে এখনও সম্পর্ক রয়ে গিয়েছে। কারণ, আমরা সকলেই একে অপরের সঙ্গে যোগাযোগ রাখার চেষ্টা করে গিয়েছি।’’ তবে এ সব নিয়ে বিশেষ মাথা ঘামাতে রাজি নন দীপিকা। বললেন, তিনি এ নিয়ে তেমন আপসেটও নন। বরং জীবনটা যে ভাবে আসে, সে ভাবেই দেখতে চান তিনি।

সম্প্রতি ‘হেমা মালিনী: বিয়ন্ড দ্য ড্রিম গার্ল’ বইটির প্রকাশ অনুষ্ঠানে গিয়েছিলেন দীপিকা। সেখানেই নিজের পরিবার ও পড়াশোনা প্রসঙ্গেও মুখ খোলেন তিনি। স্পষ্ট বলেন, ‘‘আমি কখনও কলেজে যাইনি। কোনও রকমে টুয়েলভ্থ স্ট্যান্ডার্ডের পড়াশোনা শেষ করেছিলাম। তত দিনে মডেল হিসেবে আমার বেশ পরিচিতি তৈরি হয়ে গিয়েছিল। ওই সময়টায় বেঙ্গালুরুতে থাকলেও কাজের জন্য প্রায়ই আমাকে মুম্বই আর দিল্লিতে যেতে হতো।’’ কলেজের প্রথম বর্ষে পড়াশোনাও করতে চেয়েছিলেন দীপিকা। যদিও তা করে উঠতে পারেননি। তার পরে ডিসট্যান্সেও পড়াশোনা চালানোর চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু কাজের চাপে সেটাও সম্ভব হয়ে ওঠেনি। ‘‘অতএব আমি বারো ক্লাস পাশ। আর এই বিষয়টা নিয়ে সেই সময়টায় আমার মা আর বাবার বেশ সমস্যা ছিল,’’ বলেন দীপিকা।

Advertisement

বলিউডে একটানা শীর্ষস্থান বজায় রেখে চলার জন্য শুধু যে কঠিন পরিশ্রমই করতে হয়, এমনটা কিন্তু নয়। একই সঙ্গে চলতে থাকে মানসিক টানাপড়েনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন