Sonali Bendre

Sonali Bendre: অস্ত্রোপচারে ২৩-২৪ ইঞ্চি ক্ষত, মাটিতে পা ফেলতেই খুব কষ্ট হত, বললেন ক্যানসারজয়ী সোনালি

শরীরের একটা বড় অংশে ছড়িয়ে গিয়েছিল ক্যানসার। লড়াইয়ে জিতে গিয়েছেন সোনালি বেন্দ্রে। বড্ড কঠিন ছিল সেই যুদ্ধ, জানালেন অভিনেত্রী নিজেই।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ মে ২০২২ ১৩:০৪
Share:

ক্যানসারকে হারিয়ে ফের পর্দায় সোনালি বেন্দ্রে।

ক্যানসারের সঙ্গে টানটান লড়াই। জিতে ফিরে এসেছেন সোনালি বেন্দ্রে। তবে একেবারে অন্য মানুষ হয়ে। নিজেই বলেন, ক্যানসারের আগে আর পরে অনেকটাই তফাত। এখনকার সোনালি মানসিক ভাবে অনেক বেশি শক্তিশালী, আত্মবিশ্বাসীও হয়ে উঠেছেন অনেকখানি। তবে লড়াইটা যে ছিল বড্ড কঠিন! সম্প্রতি এক সাক্ষাৎকারে ফেলে আসা দিনগুলো ফিরে দেখলেন অভিনেত্রী।

Advertisement

২০১৮-য় ধরা পড়েছিল প্রথম। শরীরের অনেকটা জুড়েই তখন বাসা বেঁধেছে মারণ রোগ। ভয়ে কাঁটা অভিনেত্রী বিদেশে চলে যান চিকিৎসা করাতে। সঙ্গে স্বামী গোল্ডি বহেল। তার পর অস্ত্রোপচার, রেডিয়েশন, কেমোথেরাপি, চেহারা পাল্টে যাওয়া। সবটাই লড়ে গিয়েছেন মনের জোরে!

Advertisement

সাক্ষাৎকারে সোনালি বলেন, ‘‘অস্ত্রোপচারের পরে খুব তাড়াতাড়িই আমায় ফের হাঁটা শুরু করতে বলেছিলেন চিকিৎসকেরা। শরীরে সংক্রমণ যাতে না ছড়ায়, সে জন্যই এটা জরুরি ছিল। অস্ত্রোপচারের পরে তখন ২৩-২৪ ইঞ্চি লম্বা ক্ষত। তাই নিয়ে মাটিতে পা ফেলতেও কষ্ট হত। তবু হাসপাতালের করিডরে হাঁটতাম একটু একটু করে। একটাই কথা মনে হত তখন— সুস্থ হতেই হবে তাড়াতাড়ি!’’

রোগ একেবারে প্রথম দিকেই ধরা পড়েছিল। অভিনেত্রী তাই এখন পুরোপুরি সুস্থ। ক্যানসার-যুদ্ধ শুধু সোনালিকে নয়, গোল্ডিকেও শিখিয়েছে অনেক কিছু। দু’জনেই বুঝেছেন, জীবন কঠিন পরিস্থিতিতে ফেললে ভয় না পেয়ে লড়ে যেতে হয়। সুস্থ হয়ে উঠে স্বাভাবিক জীবনে ফিরছেন সোনালি। ফিরেছেন কাজেও। ওটিটি ছবি ‘ব্রোকেন নিউজ’-এ দেখা যাবে অভিনেত্রীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন