Sonam Kapoor in King’s Coronation

বলিউডে দেখা নেই, ব্রিটেনের রাজার অভিষেকের অনুষ্ঠানে জায়গা পেলেন সোনম কপূর

ব্যবসায়ী আনন্দ আহুজার সঙ্গে গাঁটছড়া বাঁধার পরে লন্ডনে যাতায়াত অনেক বেড়েছে সোনম কপূরের। এ বার ইংল্যান্ডের সবচেয়ে বড় অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন বলিউড অভিনেত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ২০:০৩
Share:

রাজা চার্লসের রাজ্যাভিষেকের অনুষ্ঠানে ডাক পেলেন বলিউড অভিনেত্রী সোনম কপূর। — ফাইল চিত্র।

রানি এলিজ়াবেথের প্রয়াণের পর ব্রিটেনের সিংহাসনে বসেছেন তাঁর ছেলে চার্লস। ইংল্যান্ডের রাজপাট এখন রাজা চার্লসের হাতে। গত বছর সিংহাসনে বসলেও এখনও পর্যন্ত রাজা হিসাবে অভিষেক হয়নি চার্লসের। আগামী মে মাসে উইন্ডজ়র রাজপ্রাসাদে হতে চলেছে সেই অনুষ্ঠান। রাজা চার্লসের সেই রাজ্যাভিষেকের অনুষ্ঠানে ডাক পেলেন বলিউড অভিনেত্রী সোনম কপূর। আগামী ৭ মে ওই অনুষ্ঠানে কমনওয়েলথ ভার্চুয়াল কয়্যারে যোগ দিতে চলেছেন অভিনেত্রী। এই আনন্দের খবর এক সংবাদমাধ্যমকে জানালেন অভিনেত্রী নিজেই।

Advertisement

২০১৮ সালে ব্যবসায়ী আনন্দ আহুজার সঙ্গে সাতপাক ঘোরেন সোনম। আনন্দ লন্ডন-নিবাসী হওয়ায় বিয়ের পর থেকে সেখানে যাতায়াত অনেক বেড়েছে অভিনেত্রীর। অন্তঃসত্ত্বা অবস্থাতেও অনেকটা সময় লন্ডনেই কাটিয়েছন সোনম। এ বার ইংল্যান্ডে সবচেয়ে বড় মাপের অনুষ্ঠান চাক্ষুষ করার ডাক পেলেন অভিনেত্রী। সোনম বলেন, ‘‘শিল্পের প্রতি রাজা চার্লসের যে শ্রদ্ধা ও ভালবাসা, তা মাথায় রেখেই একটি অনুষ্ঠানের আয়োজন করছে কমনওয়েলথ ভার্চুয়াল কয়্যার। আমি তাতে যোগ দিতে পেরে খুবই গর্বিত ও আনন্দিত। এটা ঐক্য, সম্প্রীতি ও শান্তির দিকে একটা ইতিবাচক পদক্ষেপ।’’ আমন্ত্রিতের তালিকায় আছেন হলিউড অভিনেতা টম ক্রুজ়, গায়িকা কেটি পেরি, লাওনেল রিচির মতো তারকারাও। সব মিলিয়ে রাজা চার্লসের অভিষেক যে বেশ জমজমাট একটা অনুষ্ঠান হতে চলেছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

ব্রিটেনের রাজপরিবারের প্রথা অনুযায়ী, অভিষেকের সময় সিল্কের মোজা (স্টকিংস) এবং বিশেষ পাজামা (ব্রিচেস) পরে থাকেন রাজা। কিন্তু ব্রিটেনের সংবাদমাধ্যম ‘দ্য ইন্ডিপেন্ডেন্ট’ সূত্রে জানা গিয়েছে, এ বার সেই প্রথা মানবেন না চার্লস। তার বদলে তাঁর পরনে থাকতে পারে সেনাবাহিনীর উর্দি। এ নিয়ে একাধিক বার আলোচনার পর এই সিদ্ধান্ত হয়েছে বলেও ওই সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে। আগামী ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে অভিষেক উৎসবে যোগ দেবেন চার্লস এবং তাঁর স্ত্রী ক্যামিলা। তার পরের দিন উইন্ডজ়র রাজপ্রাসাদে আয়োজিত হবে অভিষেকের বিশেষ কনসার্ট, যেখানে থাকবেন সোনম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন