Independent movie

Independent movie: সুইডেনের পরিচালক বার্গম্যানকে শ্রদ্ধা জানিয়ে নতুন ছবি বাংলায়

ইংমার বার্গম্যানকে শ্রদ্ধা জানিয়ে বাংলা ছবি তৈরি হচ্ছে শহরে। পরিচালনায় সৌরভ মুখোপাধ্যায়। ছবির নাম ‘এট-টু মিস্টার গঞ্জাল্‌ভেস?’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১৮:৪৭
Share:

বার্গম্যানকে শ্রদ্ধা স্বাধীন ছবির মাধ্যমে

‘সেভেন্থ সিল’, ‘পার্সোনা’, ‘থ্রু আ গ্লাস ডার্কলি’, ‘উইন্টার লাইটস’- এর মতো কালজয়ী ছবি পরিচালনা করেছেন তিনি। সুইডেনের সেই কিংবদন্তী পরিচালক, চিত্রনাট্যকার, প্রযোজক ইঙ্গমার বার্গম্যানকে শ্রদ্ধা জানিয়ে বাংলা ছবি তৈরি হচ্ছে শহরে। পরিচালনায় সৌরভ মুখোপাধ্যায়। ছবির নাম ‘এট-টু মিস্টার গঞ্জাল্‌ভেস?’ একাকিত্ব কাহিনি হয়ে ফুটে উঠেছে এ ছবিতে। তার দৃশ্যায়ন থেকে গল্পে, বারবার বার্গম্যানের অনুপ্রেরণার ঝলক।

Advertisement

একাকিত্বের আড়ালে লুকিয়ে রাখা স্বপ্ন আর তার গভীরতাকে পরিমাপ করাই এই ছবির উদ্দেশ্য। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করবেন মঞ্চাভিনেতা দেবার্ঘ্য পাল। ক্যামেরার পিছনে বিশাল গুপ্ত। গল্প লিখেছেন পূর্বা চক্রবর্তী। স্বাধীন ভাবে ছবি তৈরির এই উদ্যোগ মূলত তিন জনেরই। তারই প্রথম প্রয়াস এই ‘এট-টু মিস্টার গঞ্জাল্‌ভেস?’।

এই প্রথম নয়, সৌরভ আগেও তিনটি ছবি বানিয়েছেন। তালিকায় রয়েছে, ২০২০ সালে ‘কথোপকথন’, ‘এক ঘরে’ এবং ২০১৭ সালে ‘ইতি জ্যোতির্ময়’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন