Movie Similarities

জিৎ ও শাহিদের নতুন ছবিতে মিল কতটা! টলিপাড়ার চর্চা নিয়ে মুখ খুললেন ‘বুমেরাং’-এর পরিচালক

শাহিদ কপূর ও কৃতি শ্যাননের নতুন ছবির সঙ্গে নাকি জিৎ-রুক্মিণীর ‘বুমেরাং’-এর বিস্তর মিল। নিজের মতামত জানালেন পরিচালক সৌভিক কুন্ডু ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৮:৫০
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আর কয়েক দিনের মধ্যেই হিন্দি ছবির দর্শক নতুন জুটি পেতে চলেছেন। ‘তেরি বাতো মেঁ অ্যায়সা উলঝা জিয়া’ ছবিতে এই প্রথম জুটি বেঁধেছেন শাহিদ কপূর এবং কৃতি শ্যানন। ছবির ট্রেলার দেখে আন্দাজ করা যাচ্ছে, কমেডি ছবিটির প্রেক্ষাপট মানুষের সঙ্গে রোবটের প্রেম। এ দিকে টলিপাড়ায় শুরু হয়েছে অন্য চর্চা।

Advertisement

‘বুমেরাং’ ছবিতে জুটি বেঁধেছেন জিৎ এবং রুক্মিণী মৈত্র। সৌভিক কুন্ডু পরিচালিত এই ছবিটি পরিচালকের কথায় ‘সায়েন্স ফিকশন কমেডি’। এ দিকে টলিপাড়া এব‌ং সমাজমাধ্যমে চর্চা শুরু হয়েছে, শাহিদের ছবি এবং জিতের ছবির গল্প নাকি এক। পরিচালকের কানে কি এ রকম চর্চা পৌঁছেছে? সৌভিক বললেন, ‘‘চর্চা চলতেই পারে। কিন্তু আমি এ বিষয় নিয়ে মাথা ঘামাতে চাই না। আমি আমার ছবি নিয়ে যথেষ্ট কনফিডেন্ট।’’

২০২২ সালে দুটি ছবির ঘোষণা করা হয়। তা হলে কি একে অন্যের গল্পের দ্বারা প্রভাবিত হয়েছেন? না কি এটা নেহাতই কাকতালীয় ঘটনা? এ রকম প্রশ্নও উঠে আসছে। সৌভিক সাফ বললেন, ‘‘আমাদের গল্প মৌলিক। আর হিন্দি ছবিটির নির্মাতাদের সঙ্গে আমাদের তো কোনও যোগসূত্র নেই। তা হলে কেন এ রকম বলা হচ্ছে জানি না।’’ এরই সঙ্গে ‘সুইৎজ়ারল্যান্ড’ ছবি খ্যাত পরিচালক বললেন, ‘‘ওদের ছবির ট্রেলারে কিন্তু মানুষের সঙ্গে রোবটের প্রেমের ইঙ্গিত। আমি আপাতত এটুকু বলতে পারি, আমাদের ছবির গল্প সেটা নয়।’’

Advertisement

টলিপাড়ার বিভিন্ন সময়ে গুজব রটে। যা রটে তার কিছু আবার বটে। সৌভিকের ছবির প্রযোজক জিৎ। তাঁদের কি চাপে রাখতে এ রকম গুজব ছড়ানো হতে পারে? সৌভিক বললেন, ‘‘আমাদের ছবির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। কে কী বলছে তাতে কান দিয়ে ছবির ক্ষতি করতে চাইছি না। ছবি মুক্তি পেলেই বোঝা যাবে আমাদের গল্প একদমই আলাদা।’’ গত বছর সেপ্টেম্বর মাসে ‘বুমেরাং’-এর শুটিং শেষ হয়েছে। ছবিমুক্তির দিনক্ষণ এখনও নির্মাতারা প্রকাশ করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন