Aamir Khan

শাহরুখের পথেই হাঁটছেন আমির! ছেলের জন্য ছবি তৈরির পরিকল্পনা নায়কের?

শোনা গিয়েছিল, আমির খানের বড় ছেলে জুনেইদ খান নাকি ক্যামেরা থেকে দূরে থাকতে চান। যদিও এমনটা হচ্ছে না। বাবার পথই অনুসরণ করছেন জুনেইদ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১২:৫৪
Share:

শাহরুখ-আমির। ছবি: সংগৃহীত।

বর্তমানে চলচ্চিত্র জগতের সবচেয়ে চর্চিত বা ব্যবহৃত শব্দগুলির মধ্যে অন্যতম ‘নেপোটিজম্‌’। অর্থাৎ স্বজনপোষণ। তারকা সন্তানদের ঘিরে বার বার এই শব্দটাই উঠে আসে। যা নিয়ে বিস্তর তর্কও হয়েছে। সাধারণ মানুষের অভিযোগ তারকা সন্তানদের কারণে প্রতিভাবান অনেকেই সুযোগ পান না। যদিও কোনও কথাতেই গুরুত্ব দিতে নারাজ তারকারা। ইন্ডাস্ট্রিতে নিজেদের সন্তানদের প্রতিষ্ঠা করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যান তাঁরা। এই ঘটনা ঘটে আসছে যুগ যুগ ধরে। অভিনেতা, প্রযোজক রাজ কপূর ‘ববি’ ছবিটি তৈরি করেছিলেন ছেলের জন্য। এই ছবির মাধ্যমে পর্দায় প্রথম নায়ক হিসাবে দেখা যায় ঋষি কপূরকে। এ ছাড়াও রয়েছেন বিনোদ খন্না, ফিরোজ খান, ধর্মেন্দ্র-সহ অনেকেই।

Advertisement

সম্প্রতি শোনা যাচ্ছে, অভিনেতা শাহরুখ খানও নতুন সিরিজ় প্রযোজনার কথা ভেবেছেন। যে সিরিজ়টির চিত্রনাট্যের ভাবনা তাঁর বড় ছেলে আরিয়ান খানের। এ বার এই তালিকায় যুক্ত হতে চলেছে আমির খানের নাম। বলিপাড়ার অন্দরে গুঞ্জন এ বার বড় ছেলে জুনেইদের জন্য ছবি প্রযোজনার পরিকল্পনা করেছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’। শোনা যাচ্ছে, একটি ‘সুপারন্যাচরাল’ প্রেমের গল্প তৈরি করতে চলেছেন আমির। যে ছবিতে নায়ক হিসাবে দেখা যাবে জুনেইদকে। পরিচালনার দায়িত্বে থাকবেন সুনীল পাণ্ডে। জাপানে নাকি শুটিং হবে ছবির।

সম্প্রতি জুনেইদের সঙ্গে শ্রীদেবী এবং বনি কপূরের ছোট মেয়ে খুশি কপূরের সম্পর্ক নিয়েও হয়েছে বিস্তর আলোচনা। বলিপাড়ার অন্দরের খবর, একে অপরকে আগে থেকেই চেনেন খুশি ও জুনেইদ। দুই তারকা সন্তানের মধ্যে সমীকরণ বেশ আকর্ষণীয়। চলতি বছর ফেব্রুয়ারি মাস নাগাদ খবর মেলে, সুপারহিট তামিল ছবি ‘লভ টুডে’-র রিমেক হতে চলেছে হিন্দিতে। ফ্যান্টম স্টুডিয়োজ় প্রযোজিত ওই ছবির মাধ্যমেই বলিউডে অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ করার কথা আমির খানের ছেলে জুনেইদ খানের। ছবি পরিচালনার দায়িত্বে থাকার কথা অদ্বৈত চন্দনের। এই ছবিতে নায়িকা হিসাবে অভিনয়ের কথা খুশির। তাঁদের ব্যক্তিগত সমীকরণের কারণেই নাকি জুনেইদের বিপরীতে খুশিকেই চূড়ান্ত করেছেন নির্মাতারা। যদিও এখনও পর্যন্ত কোনও বিবৃতি জারি করা হয়নি ছবির প্রযোজনা সংস্থার তরফে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন