দুবাইয়ে মৃত্যু, আনা হবে আজ

শ্রীদেবীপক্ষের অবসান

বিয়েবাড়ি শেষে পরিবারের অনেকেই দেশে ফিরে এসেছিলেন।  সঞ্জয়ও শনিবার ছিলেন মুম্বইয়ে। সেখানেই তিনি খবরটা পান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:০৪
Share:

গত কয়েক দিন ধরে ইনস্টাগ্রাম উপচে পড়ছিল বিয়েবাড়ির ছবিতে। দুবাইয়ে তরুণ অভিনেতা মোহিত মারওয়া-র বিয়েতে হাজির ছিলেন বলিউডের অনেক নক্ষত্রই। কিন্তু উৎসবের মঞ্চ সবচেয়ে বেশি আলো করে ছিলেন তিনি— শ্রীদেবী।

Advertisement

সেই সব ছবি আর ভিডিওই যে ৫৪ বছরের শেষ ফ্রেম হতে যাচ্ছে, অতি বড় দুঃস্বপ্নেও ভাবেননি কেউ। ইনস্টাগ্রামে শ্রীদেবী কপূরের অ্যাকাউন্টে শনিবার রাত থেকে ঝলমলে সেই ছবিগুলোই ভরে উঠছে একের পর এক শোকবার্তায়।

কাকতালীয়ই হবে নিশ্চয়! শনিবার রাতে অমিতাভ বচ্চন টুইট করেছিলেন, ‘‘কেন জানি না, মনের মধ্যে একটা অস্বস্তি হচ্ছে!’’ কয়েক মুহূর্ত পরেই এল খবর— আচমকা হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে শ্রীদেবী প্রয়াত। রাত এগারোটা থেকে সাড়ে এগারোটার মধ্যে ঘটনাটা ঘটেছে। খবর ছড়াতে শুরু করা মাত্র অনেকেই ভাবছিলেন, এ হতে পারে না। ভুয়ো খবরের এই বাড়বাড়ন্তের যুগে নিশ্চয়ই কোনও নিষ্ঠুর গুজব রটাচ্ছে কেউ। তখনই নায়িকার দেওর সঞ্জয় কপূর সংবাদমাধ্যমে বলেন, ‘‘না এটা সত্যি। শ্রীদেবী আর নেই।’’

Advertisement

শ্রী-স্মৃতি: দুবাইয়ের বিয়েবাড়িতে স্বামী বনি কপূরের সঙ্গে শেষ ছবি।

বিয়েবাড়ি শেষে পরিবারের অনেকেই দেশে ফিরে এসেছিলেন। সঞ্জয়ও শনিবার ছিলেন মুম্বইয়ে। সেখানেই তিনি খবরটা পান। তিনিই জানান, বিয়ের অনুষ্ঠান শেষ হওয়ার পরে শ্রীদেবী-বনি আর ছোট মেয়ে খুশি দুবাইয়ে আরও কিছুদিন কাটাবেন ঠিক করে এমিরেটস টাওয়ার হোটেলে চলে গিয়েছিলেন। হোটেলের শৌচাগারেই জ্ঞান হারান শ্রীদেবী। তাঁকে রাশিদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তত ক্ষণে সব শেষ। যেহেতু বিদেশের মাটিতে আকস্মিক প্রয়াণ, ময়নাতদন্ত হয়েছে। অনিল অম্বানী বিশেষ বিমানের ব্যবস্থা করেছেন, সোমবার শ্রীদেবীর মরদেহ এসে পৌঁছবে মুম্বইয়ে।

মৃত্যুর খবর পেয়ে রবিবার মুম্বইয়ে কপূর বাড়িতে রেখা।

পুরো কপূর পরিবার ২২ তারিখ থেকে দুবাইয়ে ছিল। শ্রীদেবীর স্বামী, প্রযোজক বনি কপূরের বোনের ছেলে মোহিত। সেই সূত্রে বনি-শ্রী, বনির ভাইয়েরা অর্থাৎ অনিল কপূর, সঞ্জয় কপূর, অনিলের মেয়ে সোনম, বনির প্রথম পক্ষের ছেলে অর্জুন— সকলেই ছিলেন। কর্ণ জোহর, জয়া, অভিষেক বচ্চন, মনীশ মলহোত্রেরাও ছিলেন। যাননি শুধু শ্রী-র বড় মেয়ে জাহ্নবী। সামনেই তাঁর প্রথম ছবি ‘ধড়ক’-এর মুক্তি। সে কাজেই আটকে ছিলেন। পর্দায় তাঁর আত্মপ্রকাশের মুহূর্তটায় আর থাকা হল না ‘মম’-এর।

আরও পড়ুন: নায়কেরাই ম্লান হয়ে যেতেন শ্রীদেবীর ছটায়

সঞ্জয় এ দিন সকালেই ফের দুবাই চলে গিয়েছেন। একই কথা বলেছেন বারবার, ‘‘শ্রীদেবীর তো হার্টের অসুখ ছিল না কখনও! তবে কী হল?’’

ছবি: এএফপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন