Srijit Mukherji

কোভিডের আশঙ্কা বাড়লেও টিকার দ্বিতীয় ডোজ নিচ্ছি না: অভিমান সৃজিতের

তাঁর এক বন্ধুর কাছ থেকে জানতে পেরেছিলেন, ৪৪ বছর বয়স পেরোলেই টিকা নেওয়া যাবে। কিন্তু টিকা নেওয়ার পরে বুঝতে পেরেছেন যে, তথ্যটি ভুল ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ২৩:৪৪
Share:

সৃজিত মুখোপাধ্যায়

কোভিড টিকা পাচ্ছেন ষাটোর্ধ্বেরা। আর পাচ্ছেন তাঁরা, যাঁদের কো-মর্বিডিটি রয়েছে। তবে তাঁদেরও ৪৫ পেরোতে হবে। এর মধ্যে ৪৪ বছর বয়সি সৃজিত মুখোপাধ্যায় কী ভাবে টিকা পেলেন, তা নিয়ে উঠল সমালোচনার ঝড়। তার মুখে পড়েই অভিমান হল পরিচালকের। এক দফা নিয়ে ফেলেছেন। কিন্তু কিছুতেই নেবেন না দ্বিতীয় ডোজটি। তাতে যদি সংক্রমণের আশঙ্কা বাড়ে, তো বাড়ুক।

Advertisement

বুধবার কোভিড টিকা নিয়ে ফেসবুকে একটি ছবি পোস্ট করেন সৃজিত। তার নীচেই বইতে শুরু করে প্রশ্নের বন্যা। কেউ জানতে চান, ৪৫ বছর বয়সের আগেই তিনি প্রতিষেধক নিলেন কী করে? কেউ আবার জিজ্ঞেস করেন বেসরকারি হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা পরিচালকের কাছে কোনও নথি দেখতে চাইলেন না কেন!

এ সব প্রশ্নের মুখে পড়েই সৃজিত সেই পোস্ট সরিয়ে নেন। বদলে একটি নতুন পোস্ট করেন তিনি। সেখানে জানান, তাঁর এক বন্ধুর কাছ থেকে জানতে পেরেছিলেন, ৪৪ বছর বয়স পেরোলেই টিকা নেওয়া যাবে। কিন্তু টিকা নেওয়ার পরে বুঝতে পেরেছেন যে, তথ্যটি ভুল ছিল। যদিও তাঁর উচ্চ রক্তচাপ রয়েছে বলে জানিয়েছেন পরিচালক। তবে পোস্টের শেষে অভিমান প্রকাশ করেন সৃজিত। লিখলেন, এক দফা টিকা নিয়ে পরের ডোজ না নিলে যদি সংক্রমণের আশঙ্কা বেড়ে যায়, তবুও আর হাসপাতালমুখী হবেন না তিনি। সৃজিতের প্রতিজ্ঞা, টিকার দ্বিতীয় ডোজটি কিছুতেই নেবেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন