Entertainment News

স্পাইডার ম্যানের জনক স্ট্যান লি প্রয়াত

স্ট্যানের সৃষ্টির আগেও সুপারহিরো সম্পর্কে ধারণা ছিল মার্কিনদের। স্ট্যান সেই ধারণাকেই অন্য স্তরে নিয়ে যান নিজের কাজের মাধ্যমে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৮ ১৩:৩৪
Share:

স্ট্যান লি। ছবি: রয়টার্স।

প্রয়াত হলেন স্পাইডার ম্যান, আয়রন ম্যান, দ্য হাল্ক-এর মতো জনপ্রিয় কমিক চরিত্রের জনক স্ট্যান লি। সোমবার ৯৫ বছর বয়সে মৃত্যু হয়েছে তাঁর। এ খবর জানিয়েছেন তাঁর মেয়ে জেসি লি।

Advertisement

জেসির কথায়, ‘‘বাবা জীবন ভালবাসতেন। বেঁচে থাকার জন্য তিনি যা যা করেছেন, সব কিছু ভালবেসেই করেছিলেন। পরিবার তো বটেই, গোটা বিশ্বের অনুরাগীদের থেকে তিনি ভাবলবাসা পেয়েছেন।’’

জেসি যদিও বাবার মৃত্যুর কারণ খোলসা করেননি। সূত্রের খবর, সোমবার সকালে স্ট্যানকে তাঁর হলিউড হিলসের বাড়ি থেকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই বয়সজনিত অসুস্থতার কারণে তাঁর মৃত্যু হয়েছে বলে খবর।

Advertisement

আরও পড়ুন, যমজ সন্তানের বাবা-মা হলেন সম্রাট-ময়না

স্ট্যানের সৃষ্টির আগেও সুপারহিরো সম্পর্কে ধারণা ছিল মার্কিনদের। স্ট্যান সেই ধারণাকেই অন্য স্তরে নিয়ে যান নিজের কাজের মাধ্যমে। সুপারহিরোদের মধ্যেও কোথাও মনুষ্যত্বের বীজ বুনে দেন তিনি। ২০১০-এ স্ট্যান বলেছিলেন, ‘‘আমার মনে হয়, এদের ব্যক্তিগত জীবন, ব্যক্তিত্ব নিয়ে চর্চা করতে ভাল লাগবে। শুধুই এরা সুপারহিরো নয়। কোথাও সাধারণ মানুষ আবার সুপারহিরোও বটে।’’

আরও পড়ুন, ফারহা খানের সন্তানদের বিয়ে! সত্যি নাকি?

স্ট্যানের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে অনুরাগী মহলে। তাঁর সৃষ্ট চরিত্রদের মাধ্যমেই তিনি বেঁচে থাকবেন।

(সেলেব্রিটি ইন্টারভিউ, সেলেব্রিটিদের লাভস্টোরি, তারকাদের বিয়ে, তারকাদের জন্মদিন থেকে স্টার কিডসদের খবর - সমস্ত সেলেব্রিটি গসিপ পড়তে চোখ রাখুন আমাদের বিনোদন বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন