Steven Spielberg-SS Rajamouli

‘আরআরআর’-এ মুগ্ধ স্পিলবার্গ, রাজামৌলিকে ফোন করে কী বললেন পরিচালক?

গোল্ডেন গ্লোব ও ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ড জয়ের পর অস্কার দৌড়ে শামিল রাজামৌলির ‘আরআরআর’। এ বার ভিডিয়ো কলে রাজামৌলির ছবির প্রশংসা করলেন স্টিভেন স্পিলবার্গ।

সংবাদ সংস্থা

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১২
Share:

রাজামৌলিকে ফোন করে প্রশংসা স্পিলবার্গের। ছবি: সংগৃহীত।

সশরীরে সাক্ষাৎ হয়েছে আগেই। এ বার, জ়ুম কলে এস এস রাজামৌলির প্রশংসায় হলিউডের বিখ্যাত পরিচালক স্টিভেন স্পিলবার্গ। ‘আরআরআর’ দেখে মুগ্ধ তিনি, দক্ষিণী তারকা পরিচালককে জানালেন ‘জুরাসিক পার্ক’ ফ্র্যাঞ্চাইজ়ির স্রষ্টা।

সদ্য ভারতে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে স্টিভেন স্পিলবার্গের অস্কার মনোনীত ছবি ‘দ্য ফেবলম্যান্স’। তরুণ স্পিলবার্গের পরিচালক হয়ে ওঠার কাহিনী অবলম্বনে তৈরি আত্মজীবনীমূলক এই ছবির চিত্রনাট্য। ইতিমধ্যেই ৯৫ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে সেরা ছবি সহ একাধিক বিভাগে মনোনয়ন অর্জন করেছে ‘দ্য ফেবলম্যান্স’। ১০ ফেব্রুয়ারি ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। ছবি মুক্তির পর তা নিয়ে আলোচনার জন্য একটি জ়ুম কলের আয়োজন করা হয়। সেই জ়ুম কলের এক দিকে এস এস রাজামৌলি। অন্য দিকে, স্টিভেন স্পিলবার্গ। সেই আলোচনাতেই উঠে আসে ‘আরআরআর’ প্রসঙ্গ।

রাজামৌলির ছবির ভূয়সী প্রশংসা করেন হলিউডের কিংবদন্তি পরিচালক। স্পিলবার্গের কথায়, ‘‘আমি নিজের চোখকেই বিশ্বাস করতে পারিনি! এই ছবি এক অনবদ্য এব‌ং অভূতপূর্ব অভিজ্ঞতা!’’ ছবির চিত্রনাট্য এবং কলাকুশলীর অভিনয়েও মুগ্ধ তিনি, জানান ‘ক্যাচ মি ইফ ইউ ক্যান’ খ্যাত পরিচালক। শুধু তা-ই নয়, ছবিতে অভিনেত্রী অ্যালিসন ডুডির চরিত্রেরও প্রশংসা করেন স্পিলবার্গ। তাঁর পরিচালিত ‘ইন্ডিয়ানা জোন্‌স অ্যান্ড দ্য লাস্ট ক্রুসেড’ ছবিতে অভিনয় করেছিলেন আইরিশ অভিনেত্রী। স্পিলবার্গের প্রশংসায় উচ্ছ্বসিত রাজামৌলি। ‘‘আনন্দের চোটে আমি চেয়ার ছেড়ে উঠে একটু নেচেও নিতে পারি, আমি এতটাই অভিভূত!’’ প্রতিক্রিয়া ‘আরআরআর’ পরিচালকের।

এর আগে ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ড জয়ের পরে ব্যাকস্টেজে এস এস রাজামৌলিকে শুভেচ্ছা জানিয়েছিলেন স্টিভেন স্পিলবার্গ। ছবির ‘নাটু নাটু’ গান পছন্দ হয়েছে তাঁর, জানান রাজামৌলি। ‘‘চোখের সামনে ভগবানকে দেখেছি,’’ বিশ্ববিখ্যাত পরিচালক স্টিভেন স্পিলবার্গের সঙ্গে ছবি পোস্ট করে সমাজমাধ্যমে লিখেছিলেন তিনি। ‘‘সিনেমার ভগবানের সঙ্গে দেখা করার সৌভাগ্য হয়েছে,’’ টুইট করে জানান ‘নাটু নাটু’ গানের সঙ্গীত পরিচালক এম এম কীরাবাণী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন