এয়ারপোর্টে চড়ছে স্টাইলের পারদ

এয়ারপোর্টে স্টাইলে কোন নায়িকা এগিয়ে? লিখছেন মধুমন্তী পৈত চৌধুরীরেড কার্পেট, গ্রিন কার্পেট, ছবির প্রিমিয়ার- এ সব পুরনো প্ল্যাটফর্ম। উড়ান সফরে যাওয়ার আগে বা পরেও স্টাইল স্টেটমেন্ট করতে বাদ রাখছেন না বলিউডের নায়িকারা। ইলেকট্রনিক্স মিডিয়ার দৌরাত্ম্যেই হোক, বা পাপারাত্‌জির কল্যাণে, এয়ারপোর্ট স্টাইলিংয়ে একে অপরকে টেক্কা দিচ্ছেন বলিউডের প্রথম সারির অভিনেত্রীরা। এই দৌড়ে শামিল দীপিকা থেকে কঙ্গনা। বাদ নেই শাহিদ-পত্নী মীরা ও শ্রীদেবী তনয়া জাহ্নবীও।

Advertisement
শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৫ ০০:০৩
Share:

রেড কার্পেট, গ্রিন কার্পেট, ছবির প্রিমিয়ার- এ সব পুরনো প্ল্যাটফর্ম। উড়ান সফরে যাওয়ার আগে বা পরেও স্টাইল স্টেটমেন্ট করতে বাদ রাখছেন না বলিউডের নায়িকারা। ইলেকট্রনিক্স মিডিয়ার দৌরাত্ম্যেই হোক, বা পাপারাত্‌জির কল্যাণে, এয়ারপোর্ট স্টাইলিংয়ে একে অপরকে টেক্কা দিচ্ছেন বলিউডের প্রথম সারির অভিনেত্রীরা। এই দৌড়ে শামিল দীপিকা থেকে কঙ্গনা। বাদ নেই শাহিদ-পত্নী মীরা ও শ্রীদেবী তনয়া জাহ্নবীও।
যেহেতু তাঁরা সফর করছেন, তাই স্টাইলের সঙ্গে আরামের দিকেও নজর রাখতে হবে। তবে সেলিব্রিটি স্ট্যাটাস ধরে রাখার জন্য, ‘‘ক্যাজুয়ালের সঙ্গে একটু ফাঙ্কি ড্রেসিং করাই যায়’’, পরামর্শ দিলেন ডিজাইনার দেবশ্রী সামন্ত। একই সুরে কিছুটা ‘আউ়ট অফ দ্য বক্স’ স্টাইলের কথা বললেন ডিজাইনার অভিষেক দত্ত।
এই স্টাইলের নজর-কাড়া বৈশিষ্ট্যগুলি কী কী? রিপ্‌ড ডেনিম এখনকার প্রজন্মের সব অভিনেত্রীর কাছেই সুপারহিট। কেউ কেউ বা সফরে পছন্দ করছেন ফিটেড লেগিংস, জেগিংস বা স্কিনি জিন্‌স। এর সঙ্গে চলতে পারে গ্রাফিক টি-শার্ট, ফ্লোরাল প্রিন্ট, সলিড রঙের টি-শার্ট বা স্লাউসি টপ। জুতোর মধ্যে বুট থেকে স্নিকার্স, ওয়েজ হিল থেকে গ্ল্যাডিয়েটর পছন্দ ডিজাইনারদের।
এই স্টাইলের তিনটি অপরিহার্য অ্যাকসেসরিজ: ফিটেড জ্যাকেট, সানগ্লাস আর একটা ট্রেন্ডি হ্যান্ডব্যাগ। নতুন হোক বা পুরনো, কোনও নায়িকাই এই তিনটি জিনিস নিতে ভোলেন না। কারণ, এগুলো শুধু প্রয়োজনের নয়, স্টাইল কোসেন্ট বাড়াতে এদের কোনও বিকল্প নেই।
বলিউড নায়িকাদের বেশির ভাগ সময় কালো রঙের পোশাকে দেখা যায় এয়ারপোর্টে। এই প্রসঙ্গে ডিজাইনার দেবশ্রী সামন্ত জানান, ‘‘এয়ারপোর্টে কালো রঙের পোশাক সেলিব্রিটিদের মধ্যে খুব চলছে। এর সঙ্গে রঙিন জুতো ও ফাঙ্কি হ্যান্ডব্যাগ ব্যবহার করছেন নায়িকারা।’’
তা হলে এই দৌড়ে এগিয়ে কোন নায়িকা? বক্স-অফিসের মতোই, সবাইকে পিছনে ফেলে স্টাইল-কুইন কঙ্গনা রনাউত। ডিজাইনার অভিষেক দত্ত ও দেবশ্রী সামন্ত— দু’জনেরই প্রথম পছন্দ তিনি। দেবশ্রী সামন্ত বলেন, ‘‘কঙ্গনা খুব নিখুঁত ভাবে স্টাইল আর আরামের যুগলবন্দি করতে পারেন। আর তাঁর ‘ন্যাচারাল কার্লস’ সব লুকসেই ফাঙ্কি কোশেন্ট বাড়িয়ে দেয়।’’

Advertisement

হিট স্টাইল

Advertisement

• ওভার-সাইজড শেডস

• বড় ঝোলা ব্যাগ বা ট্রেন্ডি হ্যান্ডব্যাগ

• ফিটেড স্টাইলিশ জ্যাকেট

• লেয়ার্ড ড্রেস

• রিপড ডেনিম বা ফিটেড জেগিংস

ফ্লপ স্টাইল: বা যেগুলো চলবেই না

• শর্ট ড্রেস

• ওভার ড্রেসিং

• বোল্ড মেক-আপ

• ক্রিজ হয় এমন ড্রেস

• ফর্মাল স্টাইল

ছবি: ফেসবুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন