Subhashree Ganguly

Subhashree: এ বার ‘ভাতের হোটেল’ শুভশ্রীর! নিজেই মশলা বাটছেন, আনাজ কেটে রাঁধছেনও

প্রস্তুতি সারা। ‘ইন্দুবালা ভাতের হোটেল’ সিরিজের ‘ইন্দু’ শুভশ্রী গঙ্গোপাধ্যায়। দেবালয় ভট্টাচার্যের পরিচালনায় এই প্রথম ওটিটি-তে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ২০:৫৭
Share:

দেবালয়ের নতুন সিরিজে শুভশ্রী?

কে বলে শুভশ্রী গঙ্গোপাধ্যায় রাঁধতে জানেন না? তাঁর বহুতলের আবাসনে এক বার উঁকি দিয়ে দেখুন! আনাজ কাটা থেকে বাটনা বাটা, সব একা হাতেই করছেন। সে সব পর্ব মিটলে কোমর বেঁধে রাঁধছেনও। কিছু দিন আগেই ক্যান্টিন সামলেছেন। পরশু দিন থেকে নাকি 'ভাতের হোটেল' খুলবেন!

Advertisement

টলিউড যখন এই খবরে সরগরম, তখনই আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল নায়িকার সঙ্গে। কী বললেন তিনি? গুঞ্জনে সিলমোহর দিয়েছেন শুভশ্রী ওরফে ‘ইন্দুবালা’। তাঁর কথায়, ‘‘পরশু থেকে দেবালয় ভট্টাচার্যের নতুন সিরিজ ‘ইন্দুবালা ভাতের হোটেল’-এর শ্যুট শুরু হবে। সেখানেই আমি রাঁধব, বাড়ব। নিজের হাতে সব করব। সব যাতে নিখুঁত দেখায়, তারই অভ্যাস চলছে।’’

বাকি ছিল ওয়েব প্ল্যাটফর্ম। এই সিরিজ দিয়ে সেই ফাঁকটুকুও পূরণ করতে চলেছেন রাজ চক্রবর্তীর ‘পরিণীতা’। এই ছবিই ‘অভিনেত্রী’ শুভশ্রীকে প্রথম আবিষ্কার করেছিল।

Advertisement

শুভশ্রীর কথা উঠতে প্রশংসায় পঞ্চমুখ পরিচালক দেবালয়। তাঁর কথায়, ‘‘শুভ ম্যাজিক জানে। আভিজাত্য আর জৌলুস ওর চেহারায় মিলেমিশে একাকার। ইতিমধ্যেই ‘ইন্দুবালা’ হয়ে উঠতে সোহিনী সেনগুপ্তের কাছে মহড়া নিচ্ছে। পর্দায় ওর ১৬ থেকে ৭৫ বছর বয়স দেখানো হবে। ১৬ বছরের ইন্দু হবেন পারিজাত চৌধুরী। ২৫ থেকে ৭৫ পর্যন্ত শুভশ্রী স্বমহিমায়! পর্দায় দুই সন্তানের বিধবা মা। পূর্ববঙ্গের মেয়ে পরে পশ্চিমবঙ্গের বাসিন্দা। সংসার, সন্তানপালনের জন্যই ভাতের হোটেল খুলবে।’’ শুভর সহকারী স্নেহা চট্টোপাধ্যায়। এ ছাড়াও থাকবেন সুহোত্র মুখোপাধ্যায়, ‘মন্দার’-এ কাহিনিকার প্রতীক দত্ত।

পরিচালকের দাবি, কল্লোল লাহিড়ীর জনপ্রিয় উপন্যাস ‘ইন্দুবালা ভাতের হোটেল’ এই সিরিজের কেন্দ্রে। আটটি পর্বের পরতে পরতে থাকবে দুই বাংলার চালচিত্র। আর প্রচুর রান্নাবান্না। সঙ্গে ইন্দুর অতীত স্মৃতি। সিরিজের বেশির ভাগ শ্যুট হবে কলকাতায়। কিছুটা অংশ ধরা হবে বাংলাদেশে।

১০ বছর পরে এসভিএফ প্রযোজনা সংস্থার ‘ঘরের মেয়ে’ আবার ঘরে। নায়িকা খুশি? হালকা হাসির ছোঁয়া শুভশ্রীর গলায়, ‘‘এসভিএফের তিনটে ব্লকবাস্টার ছবির নায়িকা আমি। অনেক দিন পরে আবারও চেনা মানুষদের সঙ্গে কাজ। জানা পরিবেশ। ভাল লাগছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন