Sudipa-Agnidev

এখনও জ্ঞান ফেরেনি, ‘বাইপাস সার্জারি’র পর কেমন আছেন অগ্নিদেব? জানালেন সুদীপা

প্রায় চার ঘণ্টার বেশি সময় ধরে বাইপাস সার্জারি হয়েছে অগ্নিদেবের। অস্ত্রোপচারের পর কেমন আছেন পরিচালক?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৮:৪৬
Share:

সুদীপা-অগ্নিদেব। ছবি: সংগৃহীত।

পুজো মিটতে না মিটতেই হাসপাতালে পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়। রবিবার রাতে ফেসবুকে পোস্ট দিয়ে স্বামীর জন্য প্রার্থনা করার কথা বলেন স্ত্রী সুদীপা চট্টোপাধ্যায়। সোমবার সকালে ভর্তি করানো হয়েছিল তাঁকে আলিপুরের কাছে একটি বেসরকারি হাসপাতালে। প্রায় চার ঘণ্টার বেশি সময় ধরে বাইপাস সার্জারি হয়েছে অগ্নিদেবের। অস্ত্রোপচার সফল হয়েছে, তবে জ্ঞান ফেরেনি বলেই আনন্দবাজার অনলাইনকে জানান সুদীপা।

Advertisement

লক্ষ্মীপুজোর দিন আচমকা অসুস্থ হয়ে পড়েন অগ্নিদেব। বমি শুরু হয় তাঁর। এক মুহূর্ত দেরি না করেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হৃদ্‌যন্ত্রে দুটি আর্টারিতে ব্লকেজ ধরা পড়ে পরিচালকের। সোমবার সকাল সাড়ে আটটা নাগাদ হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। একটা লম্বা সময় ধরে চলে অস্ত্রোপচার। সুদীপা বলেন, ‘‘জ্ঞান ফেরেনি। আজকে সংজ্ঞা ফিরবেও না। কারণ এত বড় একটা অস্ত্রোপচার। আপতত সাত-আট দিন হাসপাতালেই থাকতে হবে। ওর সঙ্গে দেখা করেছি, এখন বাড়ি ফিরছি।’’

অষ্টমীর রাতে পরিবারের আর এক প্রিয় সদস্যকে হারান সুদীপা এবং অগ্নিদেব। সাত বছর বয়স হয়েছিল তাঁদের পোষ্য বাঁটুলের। তাঁকে হারিয়ে বেশ ভেঙে পড়েন অগ্নিদেব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন