Entertainment News

ছেলের সঙ্গে কী কথা হয়? ছবি দিয়ে শেয়ার করলেন সুদীপা

আদির সঙ্গে কাল্পনিক কথোপকথনের একটুকরো সুদীপা ব্যবহার করেছেন ছবির ক্যাপশনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৮ ১৮:৪৯
Share:

সুদীপা চট্টোপাধ্যায়। ছবি: সুদীপার ফেসবুক থেকে গৃহীত।

সদ্য মা হয়েছেন সুদীপা চট্টোপাধ্যায়। ছেলে আদিদেভকে নিয়েই কেটে যাচ্ছে দিনের বেশির ভাগ সময়। বৃহস্পতিবার ছেলের সঙ্গে নিজের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন তিনি।

Advertisement

যদিও এ ছবিতে আদিদেভকে স্পষ্ট বোঝা যাচ্ছে না। আদির সঙ্গে কাল্পনিক কথোপকথনের এক টুকরো সুদীপা ব্যবহার করেছেন ছবির ক্যাপশনে।

সুদীপা লিখেছেন, তিনি আদিকে প্রশ্ন করেছেন, তিনি কে? আদি উত্তরে বলেছে, ‘ফু…’। সুদীপা বলতে শেখাচ্ছেন, মা বল। তাতেও একই উত্তর আদির। তখন সুদীপা বলেন, মাকে শুধুমাত্র ‘ফুড’, অর্থাত্ খাবার দিয়ে চিনতে পারছ? আমি তোমাকে খাইয়ে দিই। কিন্তু আমি তো খাবার নই। আমি তোমার মা। কিন্তু ছোট্ট আদি এর জবাবেও বলেছে, ‘ফু…’!

Advertisement

আরও পড়ুন, ‘জ্যেষ্ঠপুত্র’ কি ঋতুপর্ণর বায়োপিক? মুখ খুললেন কৌশিক-প্রসেনজিত্

ছেলের নাম আদিদেভ রাখার পিছনে ছোট্ট ঘটনা রয়েছে। সুদীপা শেয়ার করেছিলেন, “সন্ধেবেলা ছেলের জন্ম। নাড়ি ওর গলায় জড়িয়ে গিয়েছিল। ওটি-র এক জন বয়স্ক নার্স বলেছিলেন, গলায় সাপ জড়িয়ে শিবঠাকুর এসেছে। শিবের নামেই ওর নাম রাখবেন। আমি ওঁর কথা অগ্রাহ্য করিনি। নাম খুঁজতে গিয়ে এক জায়গায় শিবের নাম পেলাম আদিদেভ। ওর বাবার সঙ্গেও নামের মিল হল। তাই এটা রাখলাম।’’

আরও পড়ুন, #মিটু? ইন্ডাস্ট্রিতে কোনও কিছু ইচ্ছের বাইরে হয় না, বললেন শর্বরী

তবে আদিদেভের ডাকনাম প্রচুর। এমনিতে বাড়িতে আদি বলে ডাকা হবে। কিন্তু বাবা ডাকছেন গাবলু। মায়ের কাছে আদির আদরের নাম মোগলি। অগ্নিদেবের সঙ্গে ছেলের খুব মিল বলেই জানিয়েছিলেন সুদীপা।

(হলিউড, বলিউড বা টলিউড - টিনসেল টাউনের টাটকা বাংলা খবর পড়তে চোখ রাখুন আমাদের বিনোদনের সব খবর বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন