Bollywood Controversy

কোন যোগ্যতায় করিনা কপূর খান, কিয়ারা আডবাণীর সঙ্গে এক মঞ্চে শাহরুখ-কন্যা? বিতর্কে সুহানা

অম্বানীদের প্রসাধনী সংস্থার মুখ করিনা কপূর খান, কিয়ারা আডবাণী এবং সুহানা খান। কিয়ারা এবং করিনার সঙ্গে সুহানাকে দেখে শুরু বিতর্ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ২২:৩৯
Share:

সুহানা খান, কিয়ারা আডবাণী এবং করিনা কপূর খান। ছবি: সংগৃহীত।

তাঁর প্রথম অভিনীত সিরিজ় ‘আর্চিস’ এখনও মুক্তি পায়নি। এখনও অভিনেত্রী সুহানা খানের কোনও কাজই দেখেননি দর্শক। কিন্তু এর মধ্যেই পেয়ে গিয়েছেন তারকার তকমা। শুধু তাই নয়, তিনি এখন বেশ কিছু প্রসাধনী সংস্থার মুখও বটে। সম্প্রতি নতুন প্রসাধনী সংস্থার ঘোষণা করেছেন অম্বানীরা। তাঁদের নতুন সংস্থার নাম ‘টিরা’। অম্বানীদের এই নতুন প্রসাধনী সংস্থার মুখ করিনা কপূর খান, কিয়ারা আডবাণী এবং সুহানা। সেই সংস্থার একটি অনুষ্ঠানেই করিনা, কিয়ারার পাশে দেখা যায় সুহানাকে। দুই নায়িকার সঙ্গে একই মঞ্চে শাহরুখ কন্যাকে দেখে শুরু সমালোচনা।

Advertisement

এখনও পর্যন্ত একটা কাজও মু্ক্তি পায়নি তাঁর। কোন যোগ্যতায় করিনা, কিয়ারার সঙ্গে একই মঞ্চে দাঁড়াতে পারেন সুহানা? প্রশ্ন তুলেছেন অনেকেই। এই ছবি প্রকাশ্যে আসার পরেই স্বজনপোষণ বা ‘নেপোটিজম’ শব্দটি বার বার ঘুরে ফিরে আসছে। কেউ কেউ মন্তব্য করেছেন, “শুধু মাত্র শাহরুখ খানের মেয়ে হওয়ার কারণেই কি এত সুযোগ সুবিধা পাচ্ছেন সুহানা?” কেউ লিখেছেন, “শাহরুখের মেয়ে হওয়ার জন্য সব কিছুই সে পাচ্ছে সাজানো থালায়।” সাধারণের অনেকেই খুবই ক্ষুব্ধ। অম্বানীদের প্রসাধনী সংস্থার ঘোষণা মঞ্চে দেখা গিয়েছে, সুহানাকে অনেক সময় এড়িয়েই গিয়েছেন করিনা। তবে কি নায়িকার মনেও একই প্রশ্ন?

বলিপাড়ায় প্রায় ২৩ বছরের লম্বা কেরিয়ার করিনার। অন্য দিকে, কিয়ারাও নয় নয় করে অনেকগুলি বছর কাটিয়ে ফেলেছেন এই ইন্ডাস্ট্রিতে। প্রচুর পরিশ্রমও করেছেন তাঁরা। সেই কারণেই তাঁদের সঙ্গে একই মঞ্চে সুহানাকে অনেকেই মেনে নিতে পারছেন না। ২০১৫ সালে একটি ‘টক শো’-তে কঙ্গনা রানাউত প্রথম এই নেপোটিজম বা স্বজনপোষণ নিয়ে মন্তব্য করেন। তার পর থেকে এই বিতর্ক চলেই যাচ্ছে। তবে চারিদিকে নানা জনের নানা মত হলেও এ বিষয়ে সুহানা বা তাঁর বাবা শাহরুখ কোনও উত্তর দেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন