Swastika Dutta

Swastika: শহর ছেড়ে দূরে স্বস্তিকা! শোভন নয়, সঙ্গী আবীর?

রবীন্দ্রজয়ন্তীতে শহর ছেড়ে কোথায় যাচ্ছেন নায়িকা? আনন্দবাজার অনলাইনকে অভিনেত্রীর ঝটিতি জবাব, ‘বিশ্বকবি’র দরবারে!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১৯:৩১
Share:

ট্রেনে সওয়ারি স্বস্তিকার, চললেন কোথায়?

সোমবার সন্ধেয় ছোট্ট একটি ভিডিয়ো ফেসবুকে। ট্রেনে সওয়ারি স্বস্তিকা দত্তের। রবীন্দ্রজয়ন্তীতে শহর ছেড়ে কোথায় যাচ্ছেন নায়িকা? আনন্দবাজার অনলাইনকে অভিনেত্রীর ঝটিতি জবাব, ‘বিশ্বকবি’র দরবারে! তার পরেই হেঁয়ালি সরিয়ে রহস্য ফাঁস, ‘‘বোলপুর যাচ্ছি অরিত্র মুখোপাধ্যায়ের আগামী ছবি ‘ফাটাফাটি’র শ্যুট করতে। ’’ সঙ্গী অভিনেত্রী সোমা চক্রবর্তী, পোশাকশিল্পী অভিষেক চট্টোপাধ্যায়। পরিচালক। পরে শ্যুটে যোগ দেবেন আবীর চট্টোপাধ্যায়। ভোর পাঁচটা থেকে কলটাইম! কাজের সফরে এ বার শোভন গঙ্গোপাধ্যায় নেই।

বোলপুরে উইন্ডোজ প্রোডাকশনের একাধিক ছবির শ্যুট হয়েছে। ‘বেলাশেষে’, ‘বেলাশুরু’ তার উদাহরণ। অরিত্রর আগামী ছবির শ্যুটেও চিত্রনাট্য মেনেই আসছে কবিগুরু প্রিয় অঞ্চল। কবিকে স্মরণ করতে গানে, কবিতায় এ দিন টিম ‘ফাটাফাটি’ বিশেষ শ্রদ্ধা জানাবে? অভিনেত্রীর দাবি, মঙ্গলবার ভোর থেকে শ্যুট। তাই রাত জাগার কোনও প্রশ্ন নেই। ঘুমোনোর আগে পর্যন্ত চিত্রনাট্য সঙ্গী স্বস্তিকার। কারণ, ক’দিন বেশ কিছু গুরুত্বপূর্ণ দৃশ্য ক্যামেরাবন্দি হবে।

Advertisement

ছবিতে ছোট পর্দার ‘রাধিকা’ গ্ল্যামারাস মডেল। কেন্দ্রীয় চরিত্র ঋতাভরীর সম্পূর্ণ বিপরীত। এখনও পর্যন্ত মাত্র দু’দিন শ্যুটে অংশ নিয়েছেন। ঋতাভরীর সঙ্গে কোনও দৃ্শ্যে অভিনয় করেছেন? স্বস্তিকার কথায়, এক দিন শ্যুট করেছেন। ঋতাভরী ভীষণ মিষ্টি। খুব সহযোগিতা করেছেন। এ বার আবীরের মুখোমুখি হবেন তিনি। একই সঙ্গে নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়, পরিচালক অরিত্র মুখোপাধ্যায়েক ব্যবহারেও মুগ্ধ তিনি। দাবি, শাসন যে কেউ করতে পারেন। প্রশ্রয় আর ভালবাসা দিয়ে চরিত্র হয়ে উঠতে সাহায্য করেন হাতেগোনা কয়েক জন। উইন্ডোজ প্রোডাকশন সেই দলে। বলতে বলতেই স্মৃতিপথে বিহার স্বস্তিকার। অভিনেত্রীর প্রথম ছবি ‘পারব না আমি ছাড়তে তোকে’-র শ্যুটও শুরু হয়েছিল এখানেই। অভিনেত্রীর কাছে তাই বোলপুরের আকর্ষণ আলাদা। ১২ তারিখ পর্যন্ত চলবে শ্যুট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন