মাত্র আঠাশে মৃত্যু সুইডিশ ডিজে-র

আসল নাম টিম বার্গলিং। তবে সবাই অ্যাভিচি নামেই তাঁকে চিনত। তাঁর সহকারী এ দিন বলেন, ‘‘খুবই দুঃখের ঘটনা। শুক্রবার দুপুরে ওমানের মাসকাটে তাঁকে মৃত অবস্থায় মেলে।

Advertisement

সংবাদ সংস্থা

স্টকহলম শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৮ ০২:০৭
Share:

ডিজে অ্যাভিচি

মাত্র ২৮ বছর বয়সে মারা গেলেন সুইডিশ ডিজে ও প্রযোজক অ্যাভিচি।

Advertisement

আসল নাম টিম বার্গলিং। তবে সবাই অ্যাভিচি নামেই তাঁকে চিনত। তাঁর সহকারী এ দিন বলেন, ‘‘খুবই দুঃখের ঘটনা। শুক্রবার দুপুরে ওমানের মাসকাটে তাঁকে মৃত অবস্থায় মেলে। ওঁর পরিবার খুবই ভেঙে পড়েছে। দয়া করে ওঁদের পরিস্থিতিটা বুঝে একা ছেড়ে দিন। আর কিছু জানানো হবে না।’’ এমনকি কী ভাবে মৃত্যু হয়েছে অ্যাভিচির, তা-ও জানানো হয়নি।

২০১১ সালে ইলেকট্রনিক ডান্স মিউজিক (ইডিএম)-এ তিনি রাতারাতি তারকা হয়ে ওঠেন। একা ‘লেভেল’ নামে একটি সিঙ্গল প্রযোজনা করেন। বিশাল হিট করেছিল এটা জেমসের ‘সামথিং’স গট আ হোল্ড অন মি।’’ ক্রমেই নাচের গানের মুখ হয়ে ওঠেন অ্যাভিচি। পরপর দু’বছর প্রায় ৩০০ গিগস (একক অনুষ্ঠান) করেন অ্যাভিচি। ফরাসি ডিজে ডেভিড গুয়েত্তাকে নিয়ে এক সঙ্গে অ্যালবাম ‘লেভেলস’ ও ‘সানশাইন’ গ্র্যামি মনোনয়ন পেয়েছিল। ২০১২ সালে মায়ামির ‘আলট্রা মিউজিক ফেস্টিভ্যাল’-এ প্রথম রিমিক্স বার করেন তিনি— ম্যাডোনার ‘গার্লস গন ওয়াইল্ড’ এবং লেনি ক্রেভিৎজের ‘সুপারলাভ’।

Advertisement

২০১৪ সাল থেকে বারবার ভুগছিলেন অ্যাভিচি। ওই বছর অ্যাপেনডিক্স ও গলব্লাডার বাদ যায় তাঁর। পরের দু’বছরে দু’বার হাসপাতালে ভর্তি করতে হয়েছিল তাঁকে। প্যানক্রিয়াটাইটিসে ভুগছিলেন তিনি। ‘‘ওঁর আরও কত কিছু করার ছিল,’’ অ্যাভিচির মৃত্যুর খবরে বলেন আর এক ডিজে ও মিউজিক প্রোডিউসার কেলভিন হ্যারিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন