Taylor Swift

৫০ জন ট্রাকচালকের প্রত্যেককে ৮২ লক্ষ টাকার পুরস্কার! সাফল্যের আনন্দে দিলদরিয়া টেলর

বিশ্বখ্যাত পপ তারকা তিনি। আপাতত আমেরিকায় নিজের ষষ্ঠতম ট্যুরে ব্যস্ত রয়েছেন টেলর সুইফট। প্রায় শেষের পথে সেই ট্যুর। ট্যুরের অভাবনীয় সাফল্যে প্রায় ৪৫৫ কোটি টাকা অতিরিক্ত খরচ করলেন গায়িকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৩:৩৯
Share:

পপ তারকা টেলর সুইফট। ছবি: সংগৃহীত।

একটা-দুটো নয়, মোট ১২টি গ্র্যামি রয়েছে তাঁর ঝুলিতে। তা ছাড়াও একাধিক অনন্য নজিরে সাজানো তাঁর মুকুট। পাশ্চাত্য সঙ্গীত দুনিয়ার অন্যতম জনপ্রিয় পপ তারকা তিনি। অন্যতম ধনী তারকাও বটে। টেলর অ্যালিসন সুইফট। আগামী নভেম্বরে ১০০ কোটি টাকার মালিক হতে চলেছেন টেলর। আপাতত নিজের ষষ্ঠ ওয়ার্ল্ড ট্যুর ‘দ্য এরাজ় ট্যুর’-এ ব্যস্ত রয়েছেন গায়িকা। চলতি বছরের ১৭ মার্চ থেকে শুরু হয়েছে সেই ট্যুর। আগামী বছর ১৭ অগস্ট শেষ হতে চলেছে তা। পপ তারকাদের কনসার্ট ট্যুরের ইতিহাসের অন্যতম লাভজনক ট্যুরের তকমা পেয়েছে টেলরের এই ‘দ্য এরাজ় ট্যুর’। আমেরিকায় ইতিমধ্যেই শেষের দিকে ট্যুরের কনসার্ট। তার আগেই ট্যুরের সাফল্যে নিজের সঙ্গীদের জন্য ঢেলে খরচ করলেন টেলর। বিভিন্ন শহরের এক স্টেডিয়াম থেকে অন্য স্টেডিয়ামে যাওয়ার জন্য ট্রাক ব্যবহার করেন পপ তারকারা। টেলরের ‘দ্য এরাজ় ট্যুর’-এ শামিল হয়েছিলেন ৫০ জন ট্রাকচালক। তাঁদের প্রত্যেককে প্রায় ৮২ লক্ষ টাকা করে বোনাস দিলেন টেলর। আমেরিকায় ট্যুরের শেষ পর্বে এসে গায়িকার থেকে এমন উপহার পেয়ে অভিভূত ট্রাকচালকরা।

Advertisement

শুধু ট্রাকচালকরাই নন, নিজের ব্যান্ডের সঙ্গীতশিল্পী, নৃত্যশিল্পী-সহ গোটা দলের প্রত্যেক সদস্যকেই কিছু না কিছু উপহার দিয়েছেন টেলর। পপ তারকার এই উদারতার ফলে পূর্ব নির্ধারিত পারিশ্রমিকের থেকে বেশিই উপার্জন করেছেন তাঁর দলের সব শিল্পী। টেলরের এই পদক্ষেপের প্রশংসায় বিনোদন জগতের অন্যান্য শিল্পীও। শুধু নিজের কথা না ভেবে বাকিদের জন্যও ভাবতে পারেন একমাত্র টেলরই। সমাজমাধ্যমের পাতা ভরে গিয়েছে অনুরাগীদের এমন মন্তব্যে।

শুধু ‘দ্য এরাজ় ট্যুর’ নয়, একের পর এক কনসার্টে পারফর্ম করাকালীন নিজের পুরনো অ্যালবাম আবার নতুন করে রেকর্ড করাও শুরু করেছেন টেলর। অ্যালবামের স্বত্ব সংক্রান্ত সমস্যার কারণে ইতিমধ্যেই ‘রেড (টেলর্স ভার্সন)’, ‘স্পিক নাও (টেলর্স ভার্সন)’ নতুন করে রেকর্ড করে প্রকাশও করে ফেলেছেন তিনি। এর পর পালা তাঁর ‘১৯৮৯’ অ্যালবামের। গত ৬০ বছরে টেলরই প্রথম শিল্পী, যাঁর চারটি অ্যালবাম একসঙ্গে জায়গা করে নিয়েছেন বিলবোর্ডের সেরা দশের তালিকায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন