Entertainment News

‘যৌনদৃশ্যে অভিনয় করা ভাল না খারাপ বিচার করার আমরা কে?’

২০১৬ সালে ‘সেক্সহোলিক’ নামের একটি শর্ট ফিল্মে দেখা গিয়েছিল শামা সিকন্দরকে। সেই শর্ট ফিল্মে শামার চরিত্রটি নিয়ে তীব্র বিতর্ক হয়। বিতর্কের কারণ?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৮ ১৬:১৭
Share:

শামা সিকন্দর। ছবি: ইনস্টাগ্রাম।

খুব শীঘ্রই ইউটিউবে সিরিজ নিয়ে হাজির হচ্ছেন টেলি অভিনেত্রী শামা সিকন্দর। সমাজের অন্ধকার দিকগুলো নিয়েই তৈরি হচ্ছে শামার ‘অব দিল কি শুন’। তার আগে নানান অবতারে তাঁর অভিনয় নিয়ে শামা বললেন, “একটা ধাঁচে আটকে থাকতে চাই না। সব রকমের চরিত্রে অভিনয় করতে চাই।”

Advertisement

২০১৬ সালে ‘সেক্সহোলিক’ নামের একটি শর্ট ফিল্মে দেখা গিয়েছিল শামা সিকন্দরকে। সেই শর্ট ফিল্মে শামার চরিত্রটি নিয়ে তীব্র বিতর্ক হয়। বিতর্কের কারণ? বড়লোক বাড়ির এক গৃহিণীর হঠাৎই স্বামীর কাছে তাঁর স্বীকারোক্তি, “গত ৭ মাসে আমি অন্তত ২০ জন পুরুষের সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়েছি।” আর সেই গৃহিণীর চরিত্রেই দেখা গিয়েছিল শামাকে। বিক্রম ভট্টের ওয়েব সিরিজ ‘মায়া’-তে আবার এক সমকামীর চরিত্রে অভিনয় করেছিলেন শামা সিকন্দর।

সেই সময়কার সেই বিতর্ক নিয়ে সংবাদ মাধ্যমের কাছে শামার বক্তব্য, “যৌনতাকে আমাদের সমাজে খুবই খারাপ ভাবে দেখা হয়। সবাই কিন্তু অজ্ঞানে আর সজ্ঞানে সেটাই করে চলেছে। দেশের জনসংখ্যাও বেড়ে চলেছে বিপুল ভাবে। তা-ও যৌন দৃশ্য দেখলেই লোকজন মুখ বেঁকাবেন। আমদের থেকে বড় হিপোক্রিট এই বিশ্বে আর কোথাও আছে?” এখানেই থেমে না থেকে আরেকটু যোগ করে বললেন, “যৌনতা খুব সুন্দর একটা বিষয়। গোপন না করে আসুন বিষয়টার সম্মুখীন হই। আর সিনেমার মধ্যে তো এসব নিয়ে প্রশ্ন ওঠাই উচিৎ নয়। কারণ সিনেমায় আমি আর শামা নই। আমি সেই চরিত্রটি। যৌনদৃশ্যে অভিনয় ভাল-খারাপ বিচার করার আমরা কে? প্রশ্ন যদি করতেই হয়, সে তো ভগবানকে করা উচিত।”

Advertisement

আরও পড়ুন, ছবি ভাইরাল, এই মহিলাকে চেনেন?

আরও পড়ুন: প্রেম করছেন জাহ্নবী কপূর?

আরও পড়ুন: সন্তান জন্মের খবর কেন লুকিয়েছিলেন গুল পনাগ?

তবে এই ধরনের চরিত্রই যে শামার কাপ অব টি সে কথাও খোলসা করলেন। আর বললেন, “এই চরিত্রগুলো অভিনেত্রী হিসেবে নিজেকে মেলে ধরার সুযোগ দেয়। আমি সেক্সি। আর তাতে আমার পরনে যাই থাকুক না কেন আমাকে সেক্সি দেখাবেই।”

আজ ৩৭-এ পা দিলেন অভিনেত্রী। তবে এখন আর শুধু অভিনেত্রী নন। শামা প্রযোজনা আর পরিচালনাও সামলে যাচ্ছেন সমান তালে। সামনে বেশ কিছু নতুন প্রজেক্ট নিয়ে আসছেন শামা সিকন্দর। “আমার ভাবনাগুলো ছবির মাধ্যমে মানুষের কাছে পৌঁছে দিতে চাই। ছবি তৈরির সময় টাকার কথা আমার মাথায় থাকে না। সিনেমা ভালবাসি আর সেই সব সিনেমার মাধ্যমেই আমি মানুষের কাছে পৌঁছে যেতে চাই”— যোগ করলেন শামা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন