১১৭ কিলোর মডেল!

তাঁর দাবি, ‘‘আমি মোটা তো কার কি?’’উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি। ওজন ১১৭ কিলোগ্রাম। তিনি টিস হলিডো— আমেরিকার ‘প্লাস সাইজ’ সুপার মডেল। অনুপমের গানের মতো জীবনে তাঁর একটাই স্লোগান, ‘আমাকে আমার মতো থাকতে দাও।’ মডেল মানেই স্লিম-ট্রিম চেহারা হতে হবে— এই ধারণাকে স্ট্রেট ব্যাটে ছক্কা হাঁকিয়েছেন ২৯ বছরের এই মডেল। টিসকে কেউ মোটা বললে তাঁর কিছু যায় আসে না। কারণ মোটা তাঁর কাছে কোনও বিশেষণ নয়। কেবলমাত্র একটি আভিধানিক শব্দ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ জুন ২০১৫ ১২:৪৫
Share:

আমাকে আমার মতো থাকতে দাও...। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।

তাঁর দাবি, ‘‘আমি মোটা তো কার কি?’’

Advertisement

উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি। ওজন ১১৭ কিলোগ্রাম। তিনি টিস হলিডো— আমেরিকার ‘প্লাস সাইজ’ সুপার মডেল। অনুপমের গানের মতো জীবনে তাঁর একটাই স্লোগান, ‘আমাকে আমার মতো থাকতে দাও।’

মডেল মানেই স্লিম-ট্রিম চেহারা হতে হবে— এই ধারণাকে স্ট্রেট ব্যাটে ছক্কা হাঁকিয়েছেন ২৯ বছরের এই মডেল। টিসকে কেউ মোটা বললে তাঁর কিছু যায় আসে না। কারণ মোটা তাঁর কাছে কোনও বিশেষণ নয়। কেবলমাত্র একটি আভিধানিক শব্দ।

Advertisement

তিনি কি জনপ্রিয়?

উত্তর দিচ্ছে সোশ্যাল মিডিয়া। ফেসবুকে তাঁর প্রোফাইলে লাইক এক মিলিয়ন ছাড়িয়েছে। ইনস্টাগ্রামে যেন ভক্তদের ‘সুনামি’, সংখ্যাটা প্রায় আট লক্ষ। ছোট থেকেই লোকে তাঁকে মোটা বলে। তিনি তাতে খুশি। তাঁর কথায়, ‘‘বাবাও আমার বেঢপ চেহারা নিয়ে ঠাট্টা করতেন। আমি খেতে ভালবাসি। চকোলেট আমার ফেভারিট। রোগা হওয়ার জন্য কখনও ডায়েট করিনি। এটা আমার দোষ হতে পারে। সকলেরই কোনও না কোনও দোষ থাকে। তবে, আমার দোষটা সকলে সামনাসামনি দেখতে পায় এটা বেশ ভাল একটা ব্যাপার।’’ হলিডো মনে করেন, জীবন এমনিতেই খুব একঘেয়ে। তাই ডায়েট করে বা না খেয়ে নিজেকে কষ্ট দেওয়ার কোনও মানে নেই।

এ হেন টিসের জীবনেও প্রেম আছে। এই চেহারা নিয়েই খুশি তাঁর প্রেমিক নিক। কিন্তু এই চেহারায় মডেলিং? টিসের কাছে এটাই চ্যালেঞ্জ। “প্রত্যেকেই নিজের মতো করে সুন্দর। সৌন্দর্যকে দেখার দৃষ্টিভঙ্গী বদলানো উচিত আমাদের। সুন্দর বা অসুন্দর— প্রত্যেকেরই নিজের মতো করে জায়গা পাওয়া দরকার। তাই সমাজের কাছে আমার এই চেহারায় মডেলিংটাই চ্যালেঞ্জ।”—জানিয়েছেন সুপারমডেল।

অতএব মোটা বলে মনখারাপ করে ঘরের কোণে লুকিয়ে থাকার দিন শেষ। জীবনে নিজের শর্তে বাঁচার রুট ম্যাপ বাতলে দিলেন টিস হলিডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন