Deepika Padukone

অ্যাকাডেমির নজরে দীপিকা, সম্মানিত ‘বাজিরাও মস্তানি’, দেখে কী মন্তব্য করলেন রণবীর?

অ্যাকাডেমির তরফে দীপিকা পাড়ুকোন অভিনীত ‘বাজিরাও মস্তানি’ ছবির নাম উল্লেখ করা হয়েছে। তা দেখে রণবীর সিংহ জানালেন মনের কথা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৪:০৮
Share:

‘বাজিরাও মস্তানি’ ছবির একটি দৃশ্যে দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

অস্কারের সঙ্গে দীপিকা পাড়ুকোনের যোগসূত্র সময়ের সঙ্গে আরও নিবিড় হচ্ছে। গত বছর অস্কার মঞ্চে পুরস্কার প্রদান করতে উপস্থিত ছিলেন অভিনেত্রী। এ বার অ্যাকাডেমি (অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস) তাঁদের সমাজমাধ্যমের পাতায় দীপিকার একটি ছবির গানের দৃশ্য ভাগ করে নিয়েছে। স্বাভাবিক ভাবেই তা দেখে অভিনেত্রীর অনুরাগীদের মনে খুশির হাওয়া।

Advertisement

অ্যাকাডেমি তাদের ইনস্টাগ্রামে দীপিকা অভিনীত এবং ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘বাজিরাও মস্তানি’ ছবিটির ‘দিওয়ানি মস্তানি’ গানটি ভাগ করে নিয়েছে। সঙ্গে লেখা হয়েছে, ‘‘‘বাজিরাও মস্তানি’ ছবিতে ‘দিওয়ানি মস্তানি’ গানে দীপিকা পাড়ুকোন নাচছেন।’’ সঞ্জয় লীলা ভন্সালী পরিচালিত এই ছবিতে দীপিকা ছাড়াও ছিলেন রণবীর সিংহ ও প্রিয়ঙ্কা চোপড়া। অজস্র অনুরাগীদের মতোই বিষয়টি দীপিকার স্বামী রণবীরের দৃষ্টি এড়ায়নি। ওই ভিডিয়োর নীচে পর্দার বাজিরাও লেখেন, ‘‘মুগ্ধ করেছে।’’ এই গানটি গেয়েছিলেন শ্রেয়া ঘোষাল। তিনিও মন্তব্য বাক্সে ভিডিয়োটি ভাগ করে নেওয়ার জন্য অস্কার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

অনুরাগীদের একাংশের মতে, এই ছবিটি ভারতীয় সিনেমার সঙ্গীতের ক্ষেত্রে মাইলফলক। অ্যাকাডেমি গানটিকে যোগ্য স্বীকৃতি দিয়েছে। গত বছর অস্কার মঞ্চে ভারতীয় ‘আরআরআর’ ছবিটির ‘নাটু নাটু’ সেরা সঙ্গীতের শিরোপা পায়। মঞ্চে এই গানের পারফরম্যান্স ঘোষণার দায়িত্ব পালন করেছিলেন দীপিকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন