Bollywood Controversy

লাগাতার ঠাট্টার খোরাক তাঁর ঠোঁট, কপিল শর্মার বিরুদ্ধে অবশেষে মুখ খুললেন বাঙালি অভিনেত্রী

‘দ্য কপিল শর্মা শো’ অনুষ্ঠানের চেনামুখ তিনি। দীর্ঘ দিন ধরে কৌতুকশিল্পী কপিল শর্মার সঙ্গে কাজ করছেন সুমনা চক্রবর্তী। সম্প্রতি তাঁর বিরুদ্ধে নিম্নমানের মশকরা করার অভিযোগ তোলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৫:১৪
Share:

(বাঁ দিকে) সুমনা চক্রবর্তী। কপিল শর্মা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

বাঙালি অভিনেত্রী সুমনা চক্রবর্তী। টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান ‘দ্য কপিল শর্মা শো’-এর পরিচিত মুখ। গত প্রায় সাত বছর ধরে কৌতুকশিল্পী কপিল শর্মার সঙ্গে কাজ করছেন সুমনা। কপিলের কমেডি অনুষ্ঠানের মাধ্যমেই দর্শকের নজরে আসেন তিনি। অনুষ্ঠানে কপিলের চরিত্রের স্ত্রীর ভূমিকায় দেখা যেত সুমনাকে। অনুষ্ঠানের একাধিক হাসি ঠাট্টার বিষয়ের মধ্য অন্যতম ছিল সুমনার ঠোঁটের আকৃতি। দিনের পর দিন তা নিয়ে টেলিভিশনের পর্দায় মশকরা করেছেন কপিল। সম্প্রতি অনুষ্ঠান শেষ হওয়ার পরে কপিলের সেই সব তামাশা নিয়ে মুখ খুললেন সুমনা।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে সুমনা জানান, কপিলের সঙ্গে এত দিন ধরে কাজ করেছেন তিনি। তাঁর সঙ্গে খারাপ সম্পর্কও নয় অভিনেত্রীর। তবে তাঁর ঠোঁট নিয়ে যত বার মশকরা করতেন কপিল, তাঁর খারাপ লাগত। সুমনা বলেন, ‘‘কপিল মাঝে মাঝেই অনুষ্ঠান চলাকালীন নিজের সংলাপ ভুলে যেতেন। আর তখনই পরিস্থিতি সামলানোর জন্য উনি আমার ঠোঁট নিয়ে ঠাট্টা করা শুরু করতেন।’’ এরই সঙ্গে সুমনা বলেন, ‘‘প্রথম দিকে আমার খুব খারাপ লাগত। এমনও নয় যে দর্শকও ওই মশকরাগুলো ভাল ভাবে গ্রহণ করতেন। কেউ ওই সব কথা শুনে হাসতেন না। তবে একটা এপিসোডে কপিলের ওই সব মশকরা শুনেই সবাই খুব হেসেছিলেন। তখন আরও খারাপ লেগেছিল।’’ সুমনা জানান, ওই দিনগুলোয় তাঁর পাশে ছিলেন অভিনেত্রী অর্চনা পূরণ সিংহ। তিনিই সুমনার পাশে বসে তাঁর মন খারাপের কারণ জানতে চেয়েছিলেন। সুমনা বলেন, ‘‘আমাকে যখন অর্চনা জিজ্ঞাসা করেন যে আমার কী হয়েছে, আমি তাঁকে বলি যে সবাই আমার ঠোঁট নিয়ে হাসাহাসি করছেন। কেউ সংলাপ ভুলে গেলেও সবাই এই বিষয়টা নিয়েই মজা করেন। আমি তো আর স্ট্যান্ড আপ কমেডিয়ান নই। আমি যখন তখন মজার কথা বলতে পারি না।’’

আগেও একাধিক বার নানা ধরনের বিতর্কে জড়িয়েছেন কপিল শর্মা। কখনও নিজের মন্তব্য, কখনও আচরণ, কখনও আবার নিম্ন রুচির মজা করার জন্য চর্চায় উঠে এসেছে তাঁর নাম। একের পর এক বিতর্কে জড়িয়ে মাঝে বেশ কিছু দিন অবসাদেও ভুগেছিলেন কপিল। সাফল্যের ভারে হোঁচট খেয়েছিলেন, স্বীকার করেছিলেন নিজেই। তার পরে অবশ্য প্রত্যবর্তন করেছেন তিনি। আপাতত কাজের সূত্রেই আমেরিকায় রয়েছেন এই কৌতুকাভিনেতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন