সত্যজিতের জুতোয় ‘কিউ’-এর পা

অস্কার বিজয়ী পরিচালক সত্যজিত্ রায়ের সিনেমার হাতেখড়ি হয় ‘পথের পাঁচালী’-র মাধ্যমে। অপুর ছেলেবেলা আম বাঙালির কাছে এক গর্বের নস্টালজিয়া। সেই কাহিনির সঙ্গে সত্যজিত্ রায়ের ছবি তৈরির গল্প এ বার দেখা যাবে বড় পর্দায়। লেখক-পরিচালক উদয়ন নাম্বোদিরি ও প্রযোজক কৌস্তভ রায়ের এই ‘ড্রিম প্রজেক্ট’-এ সত্যজিত্ রায়ের চরিত্রে অভিনয় করবেন পরিচালক কৌশিক মুখোপাধ্যায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ মে ২০১৫ ১২:০১
Share:

অস্কার বিজয়ী পরিচালক সত্যজিত্ রায়ের সিনেমার হাতেখড়ি হয় ‘পথের পাঁচালী’-র মাধ্যমে। অপুর ছেলেবেলা আম বাঙালির কাছে এক গর্বের নস্টালজিয়া। সেই কাহিনির সঙ্গে সত্যজিত্ রায়ের ছবি তৈরির গল্প এ বার দেখা যাবে বড় পর্দায়। লেখক-পরিচালক উদয়ন নাম্বোদিরি ও প্রযোজক কৌস্তভ রায়ের এই ‘ড্রিম প্রজেক্ট’-এ সত্যজিত্ রায়ের চরিত্রে অভিনয় করবেন পরিচালক কৌশিক মুখোপাধ্যায়। ফিল্ম ইন্ডাস্ট্রিতে তিনি ‘কিউ’ নামেই পরিচিত। রায় পরিবারের তরফ থেকে এই ছবি তৈরিতে গ্রিন সিগনাল পেয়েছেন পরিচালক। তবে ‘সত্য’কে বিকৃত না করার আর্জি জানিয়েছেন তাঁরা।

Advertisement

আপাতত অভিনেতা বাছাইয়ের কাজ চলছে। প্রবীণ অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়কে দেখা যাবে বিধান রায়ের চরিত্রে। ‘পথের পাঁচালী’-র আর্ট ডিরেক্টর হিসেবে অভিনয় করবেন রাহুল বন্দ্যোপাধ্যায়। ছবির নাম এখনও ঠিক না হলেও আগামী জুলাইয়ে শ্যুটিং শুরু হবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন