এমির তালিকায় কমেডির রমরমা

এ বার ৭০তম প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ডসে তিনটে পুরস্কার পেয়ে সবার মুখে মুখে ছড়িয়ে পড়ল কমে়ডি সিরিজ় ‘দ্য মার্ভেলাস মিসেস মেইজ়েল’-এর নাম।

Advertisement
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০০:৫০
Share:

রেচেল

এ বার ৭০তম প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ডসে তিনটে পুরস্কার পেয়ে সবার মুখে মুখে ছড়িয়ে পড়ল কমে়ডি সিরিজ় ‘দ্য মার্ভেলাস মিসেস মেইজ়েল’-এর নাম। প্রধান অভিনেত্রী রেচেল ব্রসনাহান ছাড়াও সেরা পার্শ্বচরিত্র (মহিলা) হিসেবে অ্যালেক্স বরস্টাইন জিতে নিয়েছেন পুরস্কার। সেরা কমেডি সিরিজ়ের পুরস্কারও পেয়েছে এই শো। সাধারণত থ্রিলারের রমরমা থাকলেও এ বার কমেডিকে সমান গুরুত্ব দিয়েছে এমি। কমেডি সিরিজ় ‘ব্যারি’র জন্য প্রধান অভিনেতা বিল হেডার পেয়েছেন সেরার সম্মান। ওই সিরিজ়েই সেরা পার্শ্বচরিত্র (পুরুষ) হেনরি উইঙ্কলার।

Advertisement

লিমিটেড সিরিজ়ে সেরা অভিনেতা হিসেবে পুরস্কার জিতেছেন ড্যারেন ক্রিস। ‘দি অ্যাসাসিনেশন অব জিয়ানি ভারসাচে: আমেরিকান ক্রাইম স্টোরি’র জন্য। একই বিভাগে প্রধান অভিনেত্রী রেজিনা কিং সম্মািনত হন ‘সেভেন সেকেন্ডস’-এর জন্য।

নতুনদের জায়গা দেওয়ার সঙ্গে সঙ্গে পুরনো ও পপুলার শোয়ের অভিনেতারাও বরাবরের মতো ঠাঁই পেয়েছেন এমির বিজেতাদের তালিকায়। ড্রামা সিরিজ় ‘ক্রাউন’-এর জন্য সেরা অভিনেত্রী ক্লেয়ার ফয়। এর পর অবশ্য এলিজ়াবেথের চরিত্রে তাঁকে আর দেখা যাবে না। ফলে মঞ্চে বেশ আবেগপ্রবণ ছিলেন ক্লেয়ার। ড্রামা সিরিজ়ে সাপোর্টিং অ্যাকট্রেস হিসেবে পুরস্কার পেয়েছেন থ্যান্ডি নিউটন, ‘ওয়েস্ট ওয়র্ল্ড’-এর জন্য। ওই একই বিভাগে ‘গেম অব থ্রোনস’-এর জন্য সেরা পার্শ্বচরিত্রের পুরস্কার পেয়েছেন পিটার ডিঙ্কলেজও। সেরা ড্রামা সিরিজ়ের পুরস্কারও জুটেছে ‘জিওটি’র ভাগ্যে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন