Entertainment News

‘কাস্টিং কাউচ’-এর শিকার হয়েছেন এঁরা!

ইন্ডাস্ট্রিতে রণবীর সিংহ এখন পরিচিত নাম। জনপ্রিয়তার নিরিখেও তিনি প্রথম দিকেই রয়েছেন। কিন্তু তিনিও ‘কাস্টিং কাউচ’-এর কবলে পড়েন। কী ভাবে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ জুন ২০১৭ ১৩:৪৪
Share:

রণবীর সিংহ ও কাল্কি কোয়েচলিন।— ফাইল চিত্র।

‘কাস্টিং কাউচ’ বলিউড ইন্ডাস্ট্রির রিয়ালিটি। এ কথা প্রকাশ্যে স্বীকার করে নেন অনেক শিল্পী। কেউ বা আবার লুকিয়ে রাখতে চান। শুধু মহিলারাই নন, পুরুষরাও কখনও কখনও ‘কাস্টিং কাউচ’-এর শিকার। দেখে নেওয়া যাক প্রকাশ্যে এ নিয়ে কে কে মুখ খুলেছেন।

Advertisement

আরও পড়ুন, ইনি এক বিখ্যাত সেলেব, চিনতে পারছেন?

রণবীর সিংহ

Advertisement

ইন্ডাস্ট্রিতে রণবীর সিংহ এখন পরিচিত নাম। জনপ্রিয়তার নিরিখেও তিনি প্রথম দিকেই রয়েছেন। কিন্তু তিনিও ‘কাস্টিং কাউচ’-এর কবলে পড়েন। কী ভাবে? এনডিটিভিকে রণবীর বলেন, ‘‘এক ভদ্রলোক তাঁর আন্ধেরির বাড়িতে আমাকে এক বার ডেকেছিলেন। আমি খুব সুন্দর পোর্টফোলিও তৈরি করে নিয়ে গিয়েছিলাম। কিন্তু, তিনি সেটা দেখলেনই না। বরং বলেছিলেন, তোমাকে আরও স্মার্ট হতে হবে। আরও সেক্সি হতে হবে। তার পর আমাকে আরও অবাক করে দিয়ে বলেছিলেন, আমরা কিছুই করব না। আমাকে এক বার ছুঁতে দাও…।’’ পরে রণবীর জানতে পেরেছিলেন এমন ব্যবহার তিনি অনেকের সঙ্গেই করে থাকেন।

কাল্কি কোয়েচলিন

এক সাক্ষাত্কারে কাল্কি কোয়েচলিন স্বীকার করে নিয়েছিলেন ‘কাস্টিং কাউচ’-এর প্রসঙ্গ। কাল্কি বলেছিলেন, ‘‘অফকোর্স কাস্টিং কাউচ বলিউডে রয়েছে। আমাকেও অফার দেওয়া হয়েছিল। আমার যখনই অস্বস্তি হয়েছে, আমি সেই জায়গা থেকে বেরিয়ে এসেছি।’’

আয়ুষ্মান খুরানা

এই মুহূর্তে বলিউডে নিজের জায়গা করে নিয়েছেন আয়ুষ্মান খুরানা। ডিএনএ-র কাছে তিনি শেয়ার করেছিলেন, ‘‘আমি প্রথমে টেলিভিশনে অ্যাঙ্কারিং করতাম। এক কাস্টিং ডিরেক্টর আমাকে সরাসরি যৌন প্রস্তাব দিয়েছিলেন। আমি বলেছিলাম, আমি স্ট্রেট। না হলে আপনার প্রস্তাব ভেবে দেখতাম।’’

মমতা কুলকার্নি

মমতা কুলকার্নি অভিযোগ করেছিলেন, ‘চায়না গেট’ ছবির শুটিংয়ে পরিচালক রাজকুমার সন্তোষী তাঁর কাছে যৌন সুবিধে চেয়েছিলেন। তিনি রাজি না হওয়ায় নাকি তাঁর চরিত্রটি ওই ছবি থেকে বাদ দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন