Shweta Bachchan Nanda

অমিতাভ-কন্যা শ্বেতা বাচ্চাদের স্কুলে পড়াতেন, মাসিক বেতন কত ছিল জানেন?

দেশের অন্যতম বিখ্যাত তারকাসন্তান শ্বেতা বচ্চন নন্দা। প্রথম জীবনে ছিলেন কিন্ডারগার্ডেন স্কুলের শিক্ষিকা। শ্বেতার মাসিক বেতন শুনলে অবাক হবেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১৯:৪৮
Share:

নব্যর এই শোতে বচ্চন পরিবারের তিন প্রজন্মকে একসঙ্গে পাওয়া গেল। ছবি: সংগৃহীত

বলিউডের বিখ্যাত ভাই-বোন জুটি অভিষেক বচ্চন-শ্বেতা বচ্চন নন্দা। অমিতাভ-জয়া বচ্চনের মেয়ে শ্বেতা। কিন্তু জানেন কি, দেশের অন্যতম বিখ্যাত তারকাসন্তান হয়েও একটি বাচ্চাদের স্কুলে পড়াতেন অমিতাভ-কন্যা শ্বেতা। সেই চাকরি থেকে মাসিক কতটা উপার্জন করতেন শ্বেতা, শুনলে চমকে যাবেন! সম্প্রতি শ্বেতার মেয়ে নব্য নভেলি নন্দার পডকাস্ট শো-তে সেই কথা জানালেন।

Advertisement

নব্যর এই শোতে বচ্চন পরিবারের তিন প্রজন্মকে একসঙ্গে পাওয়া গেল। যেখানে আলোচ্য বিষয় ছিল অর্থের সঙ্গে কী সম্পর্ক মহিলাদের? কী কারণে মহিলাদের অর্থের বিষয় সচেতন হওয়া উচিত! সেখানেই অমিতাভ-কন্যা নিজের জীবনের প্রথম উপার্জন জানালেন।

অমিতাভ কন্যা শ্বেতা অন্য দিকে তাঁর স্বামী শিল্পপতি নিখিল নন্দা। করিনা-করিশ্মার তুতো ভাই নিখিল। বিয়ের পর মুম্বই ছেড়ে শ্বেতা সংসার পাতেন দিল্লিতে। সেখানে একটি কিন্ডারগার্ডেন স্কুলে সহকারী শিক্ষকের চাকরি পান শ্বেতা। এটাই জীবনের প্রথম চাকরি ছিল অমিতাভ-কন্যার। সেখানে তাঁর মাসিক বেতন ছিল ৩০০০ টাকা। শ্বেতা এই সাক্ষাৎকারে জানান, তিনি স্কুল কলেজের সময় ভাই অভিষেকের কাছ থেকে টাকাও ধার নিতেন। এই গোটা ঘটনার জন্য তিনি মা জয়াকে দুষলেন। পাশপাশি এ-ও জানান টাকার সঙ্গে তাঁর সম্পর্ক একেবারেই আদায় কাঁচকলা।

Advertisement

তবে শ্বেতা এ-ও জানান যে, তাঁর বাড়ির ‘মানি-ম্যানেজার’ নব্য। তাঁর মেয়েই সবটা গুছিয়ে রাখেন। শ্বেতা এক মেয়ে নব্য ও ছেলে অগস্ত্য। অনেক দিন ধরেই সকলে ভেবেছিলেন, অভিনয়ে পা রাখবেন নব্য নন্দা। কিন্তু এখনই তাঁর কোনও চিন্তাভাবনা নেই অভিনয়ে আসার। অন্য দিকে খুব তাড়াতাড়ি বলিউডে অভিষেক হতে চলেছে অমিতাভের নাতি অগস্ত্যের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন