Entertainment News

এই প্রথম টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে যাচ্ছে তিন ভারতীয় সিনেমা

সেপ্টেম্বরের ৭ তারিখ থেকে শুরু হতে চলেছে এই চলচ্চিত্র উৎসব। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। তিনটি ছবিই দেখানো হবে টিআইএফএফ-এর ‘স্পেশাল প্রেজেন্টেশন’ বিভাগে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৭ ১০:০০
Share:

‘ওমরতা’র একটি দৃশ্যে রাজকুমার রাও।

চলতি বছরের টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ভারতীয় সিনেমার জয়জয়কার। টরন্টোর দরবারে এই প্রথম বার এক সঙ্গে তিনটি ভারতীয় ছবির প্রিমিয়ার হতে চলেছে। ৪২তম টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে অনুরাগ কাশ্যপের ‘মুক্কাবাজ’, হংসল মেহতার ‘ওমরতা’ এবং বোর্ণিলা চট্টোপাধ্যায়ের ‘দ্য হাংরি’। সেপ্টেম্বরের ৭ তারিখ থেকে শুরু হতে চলেছে এই চলচ্চিত্র উৎসব। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। তিনটি ছবিই দেখানো হবে টিআইএফএফ-এর ‘স্পেশাল প্রেজেন্টেশন’ বিভাগে। এই তিনটি ছবি ছাড়াও স্টিফেন ফ্রিয়ার্স-এর ‘ভিক্টোরিয়া অ্যান্ড আব্দুল’ ও দেখানো হবে এই চলচ্চিত্র উৎসবে। ছবিতে অভিনয় করছেন আলি ফজল এবং জুডি ডেঞ্চ।

Advertisement

আরও পড়ুন: ‘গারবেজ’ নিয়ে ফিরছেন কিউ, সৌজন্যে হংসল মেহতা

বক্সিং দুনিয়ায় টিকে থাকার লড়াই করে চলা এক নিম্নবর্ণের বক্সারের দিন রাত কসরতের গল্প নিয়ে গড়ে উঠেছে ‘মুক্কাবাজ’। অনুরাগ কাশ্যপ পরিচালিত এই ছবিতে আছেন ভিনিত সিংহ, অমিত সাধ এবং আরও অনেকে। হংসল মেহতার ‘ওমরতা’ গড়ে উঠেছে কুখ্যাত জঙ্গি ওমর সৈয়দ শেখ-এর জীবন নিয়ে। ওমর ২০০২ সালে ওয়াল স্ট্রিট জার্নালের সাংবাদিক ড্যানিয়েল পার্লকে অপহরণ করে খুন করেছিলেন। ছবিতে ওমর সৈয়দ শেখ-এর ভূমিকায় অভিনয় করছেন রাজকুমার রাও। শেক্সপিয়রের টাইটাস অ্যান্দ্রনিকাস-এর আদলে বোর্ণিলা চট্টোপাধ্যায় তৈরি করেছেন ‘দ্য হাংরি’। ছবিতে অভিনয় করছেন নাসিরুদ্দিন শাহ, সায়নী গুপ্ত এবং টিসকা চোপড়া।

Advertisement


মুক্কাবাজ-এ বক্সারের ভূমিকায় ভিনিত সিংহ।

ফেসবুকে ‘মুক্কাবাজ’ এর টরন্টো যাত্রার কথা শেয়ার করেন অনুরাগ কাশ্যপ। হংসল মেহতা বলছেন, “এখনও পর্যন্ত ওমরতা আমার তৈরি সবচেয়ে রোমাঞ্চকর ছবি। সমস্ত বাস্তবিক দিকগুলো আমরা নিখুঁত ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি এই সিনেমায়।” আর ছবির অন্যতম কাণ্ডারী রাজকুমার রাও বলছেন, “খুব আনন্দ হচ্ছে। শাহিদ-এর পর টরন্টোতে আবার ওমরতা।”


বাঁদিকে ‘দ্য হাংরি’র একটি দৃশ্যে নাসিরুদ্দিন শাহ। ডান দিকে পরিচালক বোর্ণিলা চট্টোপাধ্যায়।

ছবি: ফেসবুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন