Tollywood

অমৃতার কণ্ঠে ইটালি-যোগ

বাবা-মায়ের কাছ থেকেই অমৃতার রবীন্দ্রসঙ্গীতে তালিম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২০ ০১:২৭
Share:

জনপ্রিয় নেটফ্লিক্স সিরিজ় ‘মানি হাইস্ট’-এর সুবাদে ইটালির লোকসঙ্গীত ‘বেল্লা চাও’ এখন নেটিজ়েনদের মুখে মুখে। জন্মদিনের রিটার্ন গিফ্ট হিসেবে সেই গান নিজের কণ্ঠে গেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন টলিউড অভিনেত্রী অমৃতা চট্টোপাধ্যায়। প্রশংসাও পাচ্ছেন তিনি। তাঁর গান শুনে কেউ প্রথমে বিশ্বাস করবেন না, তিনি ইটালিয়ান ভাষাটির সঙ্গে একেবারেই পরিচিত নন। তবে গানটি গাওয়ার জন্য ইউটিউবে গানের কথার ইংরেজি অর্থ শুনে নিয়েছিলেন।

Advertisement

বাবা-মায়ের কাছ থেকেই অমৃতার রবীন্দ্রসঙ্গীতে তালিম। তিন বছর বয়স থেকেই তিনি সঙ্গীতের প্রশিক্ষণ নিয়েছেন। স্কুলে তাঁর ঐচ্ছিক বিষয়ও ছিল মিউজ়িক। পরে উচ্চমাধ্যমিক স্তরেও বিষয় হিসেবে সঙ্গীত পড়েছেন অমৃতা।

কিন্তু কলেজ ও বিশ্ববিদ্যালয়ে গিয়ে সে ভাবে চর্চার সুযোগ হয়নি। তবে ইতিমধ্যেই কয়েকটি ছবি-সিরিজ়ে তিনি নিজের কণ্ঠে গেয়েছেন। তার মধ্যে রয়েছে রঞ্জন ঘোষের ‘আহা রে’তে ‘কত বার ভেবেছিনু’, অদিতি রায়ের ‘অন্য বসন্ত’-এ ‘তুমি কেমন করে গান করো’, টেলি সিরিজ় ‘মণিহারা’য় ‘জানি বন্ধু জানি’।

Advertisement

আরও পড়ুন: লকডাউনে ছেলে আদিদেভের সঙ্গে সুদীপার অবসর যাপন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন