Tollywood

প্রয়াত টলিউড অভিনেতা নিমু ভৌমিক, ৮৪ বছর বয়সে গড়িয়ার বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ

নিমু ভৌমিকের পরিবার সূত্রে খবর, বেশ কিছু দিন বার্ধক্যজনিত নানা অসুস্থতায় ভুগছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৯ ১৮:০৪
Share:

প্রয়াত নিমু ভৌমিক। —ফাইল ছবি

প্রয়াত নিমু ভৌমিক। বার্ধক্যজনিত রোগভোগে গড়িয়ার কানুনগো পার্কের বাড়িতে মঙ্গলবার বিকেলে শেষ নিশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই টলিউড অভিনেতা। বয়স হয়েছিল ৮৪ বছর। তাঁর প্রয়াণে টলিউডে শোকের ছায়া। পরিবারের সদস্যরা জানিয়েছেন, আজই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

Advertisement

নিমু ভৌমিকের পরিবার সূত্রে খবর, বেশ কিছু দিন বার্ধক্যজনিত নানা অসুস্থতায় ভুগছিলেন তিনি। গত মাসেও এক বার অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে সুস্থ হওয়ার পর তাঁকে ছেড়ে দেন ওই হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু মঙ্গলবার অবস্থার অবনতি হয় তাঁর।

১৯৩৫-এর ১৪ নভেম্বর অবিভক্ত বাংলার দিনাজপুরে জন্মগ্রহণ করেন নিমু ভৌমিক। কেরিয়ার হিসেবে বেছে নেন অভিনয়কে। টলিউডেও জায়গা করে নিয়েছিলেন নিজের অভিনয়ের গুণে। ভিলেন হোক বা কমেডিয়ান— সব চরিত্রে তিনি ছিলেন সমান দক্ষ ও সাবলীল। অভিনয় করেছেন ‘অপরাজিতা’, ‘বেয়াদপ’, ‘ছোট বউ’, ‘সাহেব’, ‘নবাব’, মঙ্গলদীপ, গণদেবতা, দাদার কীর্তি-র মতো বহু সিনেমায় তাঁর অভিনয় বাংলা সিনেমার দর্শকরা মনে রাখবে। সব মিলিয়ে ৬০টিরও বেশি বাংলা ছবিতে অভিনয় করেছেন নিমু ভৌমিক।

Advertisement

আরও পড়ুন: পাওনা টাকা চাইতেই কাটারি তুলে মহিলাকে খুনের হুমকি, অভিযুক্ত প্রযোজক

আরও পড়ুন: প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ, তিন দিন ধরে খোঁজ নেই তরুণীর!

তবে সিনেমার পাশাপাশি তাঁর রাজনৈতিক পরিচয়ও গড়ে উঠেছিল। যোগ দিয়েছিলেন বিজেপিতে। ২০১৪ সালে লোকসভা ভোটে রায়গঞ্জ কেন্দ্র থেকে বিজেপির হয়ে প্রার্থীও হয়েছিলেন তিনি। তবে জিততে পারেননি। জিতেছিলেন সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন