Bengali Serial

চাবকে পিঠের চামড়া তুলে নেব! ‘বেল্ট ম্যান’ রঞ্জিত এখন অতীত, ইন্ডাস্ট্রিতে হাজির ‘বেল্ট কাকি’

টলিপাড়ায় ‘বেল্ট ম্যান’ নামে পরিচিত অভিনেতা রঞ্জিত মল্লিক। অনেকে মজা করে তাঁর সংলাপও বলেন। এ বার ইন্ডাস্ট্রিতে এলেন নতুন বেল্ট কাকি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১২:০৯
Share:

রঞ্জিত মল্লিকের পর এ বার ইন্ডাস্ট্রিতে হাজির নতুন ‘বেল্ট কাকি’। ফাইল চিত্র।

‘চাবকে পিঠের চামড়া তুলে নেব’, প্রবীণ অভিনেতা রঞ্জিত মল্লিকের বিখ্যাত সংলাপ। দর্শক মহলে তাঁর আর একটি পরিচয় হল তিনি ‘বেল্ট ম্যান’। তাঁর কেরিয়ারে প্রায় ১৫০ টিরও বেশি ছবিতে অভিনয় করে ফেলেছেন তিনি। এর মধ্যে প্রচুর ছবিতে তাঁকে এই সংলাপটি বলতে শোনা গিয়েছে। তাই তো সমাজমাধ্যমের পাতায় মাঝেমাঝেই এই সংলাপকে কেন্দ্র করে নানা ধরনের মজার লেখা দেখা যায়। এ বার ইন্ডাস্ট্রিতে হাজির ‘বেল্ট কাকি’। হ্যাঁ, ‘বেল্ট ম্যান’-এর পর এ বার হাজির হয়েছেন এই নতুন কাকি। বেল্ট ম্যান যদিও ছিলেন বড় পর্দার। ইনি হলেন ছোট পর্দার ‘বেল্ট কাকি’। কে তিনি? ‘খেলনা বাড়ি’র মিতুল হলেন টলিপাড়ার নতুন বেল্ট কাকি।

Advertisement

মিতুলকে হঠাৎ কেন ‘বেল্ট কাকি’ নামে আখ্যা দেওয়া হল? এই মুহূর্তে ‘খেলনা বাড়ি’র গল্পের নতুন ট্র্যাক শুরু হয়েছে। যেখানে সময় এগিয়ে গিয়েছে অনেকটাই। মিতুলের বয়স বেড়েছে। মেয়ে গুগলিও বড় হয়ে গিয়েছে। কলেজে ভর্তি হয়েছে। মেয়ের সঙ্গে সঙ্গে কলেজে ভর্তি হয়েছে মিতুলও। প্রথম দিন কলেজে গিয়েই ধুন্ধুমার কাণ্ড। কলেজের সিনিয়র কিছু ছেলে র‌্যাগিং করার জন্য একটি ঘরে নিয়ে যায় গুগলিকে। আর মেয়ের কোনও কষ্ট কখনও সহ্য করতে পারে না মা মিতুল। সে-ও তৈরি তাঁদের শাস্তি দিতে। কোমরের বেল্ট খুলে বেধড়ক মারল সেই ছেলেদের। ব্যস, সেই মার দেখেই মিতুলের নতুন নাম ‘বেল্ট কাকি’।

মিতুল ওরফে আরাত্রিকা মাইতি টলিপাড়ার নতুন ‘বেল্ট কাকি’। —ফাইল-চিত্র।

অনেকেই ‘বেল্ট ম্যান’-এর সঙ্গে এই ‘বেল্ট কাকি’র মিল খোঁজার চেষ্টা করেছেন। মিতুলের চরিত্রে দর্শক দেখছেন আরাত্রিকা মাইতিকে। এটি তার দ্বিতীয় সিরিয়াল। এখনও স্কুলের গণ্ডিও পার করেনি সে। তার মধ্যেই চরিত্রের বিভিন্ন রং।আনন্দবাজার অনলাইনকে তিনি জানিয়েছেন, প্রতি দিন এই চ্যালেঞ্জ তিনি উপভোগ করছেন। এই ভাবেই যেন সে এগিয়ে যেতে পারে এই একটাই প্রার্থনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন