Rittika Sen

হারিয়ে যাইনি! ভাল বাংলা ছবি আদৌ কি এখন তৈরি হচ্ছে: ঋত্বিকা সেন

৫ ডিসেম্বর ২২ বছরে পা দিলেন অভিনেত্রী ঋত্বিকা সেন। ইদানীং তাঁকে কেন বাংলা ছবিতে কম দেখা যাচ্ছে? স্পষ্ট করলেন অভিনেত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৭:৫৪
Share:

কেন বাংলা ছবিতে কম দেখা যাচ্ছে? উত্তর দিলেন ঋত্বিকা সেন। ছবি : ইনস্টাগ্রাম।

স্টুডিয়োপাড়া, মেক আপ রুম, ক্যামেরা, ক্ল্যাপস্টিকের সঙ্গে তাঁর পাঁচ বছর বয়স থেকে বন্ধুত্ব। হিসাব করতে বসলে তিনি নিজেও মনে করতে পারবেন না তাঁর প্রথম কাজ কোনটি? ৫ ডিসেম্বর ২২বছরে পা দিলেন অভিনেত্রী ঋত্বিকা সেন। বয়সে ছোট হলেও অভিজ্ঞতায় কিন্তু তাঁর জুড়ি মেলা ভার। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, জিৎ— প্রথম সারির সব অভিনেতার সঙ্গে ইতিমধ্যেই কাজ করে ফেলেছেন নায়িকা। তা হলে এখন কেন তেমন ভাবে দেখা যায় না তাঁকে?

Advertisement

জন্মদিনের শুভেচ্ছা জানাতে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় ঋত্বিকার সঙ্গে। ফোন তুলতেই প্রথম উত্তর, “ধন্যবাদ। আসলে রবিবার রাতে একটু বেশি ক্ষণ জন্মদিনের পার্টিটা চলেছে।” ইদানীং বাংলা ছেড়ে তেলুগু, তামিল ছবিতে বেশি মন দিয়েছেন নায়িকা। অন্য দিকে, টালিগঞ্জের স্টুডিয়োপাড়ার প্রশ্ন, এই কয়েক বছরেই কি হারিয়ে গেলেন ঋত্বিকা? যদিও এই কথা মানতে রাজি নন অভিনেত্রী।

আনন্দবাজার অনলাইনকে নায়িকা বলেন, “আমি চুটিয়ে তামিল, তেলুগু ছবিতে কাজ করছি। আর যাঁরা বলছেন হারিয়ে গিয়েছি, তাঁরাই বলুন আমি যে ধরনের ছবিতে কাজ করি তেমন ছবি আর হচ্ছে কোথায়?” তিনি আরও যোগ করেন, “মূলধারার অভিনেত্রীরাও কি খুব বেশি ছবি পাচ্ছেন? আর আমি ছবির শো পিস হয়ে থাকতে চাই না। যে সব অভিনেত্রী আমায় তাঁদের প্রতিযোগী হিসাবে মনে করেন, আমার থেকে প্রায় ১১ বছরের বড়, তাঁরাও তো কম কাজ করছেন। ভাল কাজ পেলে অবশ্যই করব।”

Advertisement

ঋত্বিকা আপাতত মন দিতে চান চেন্নাইয়ের ছবিতেই। ইতিমধ্যেই অভিনয় করে ফেলেছেন বিজয় সেতুপতির সঙ্গে। যে ছবি আপাতত মুক্তির অপেক্ষায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন