Sabyasachi Chakraborty

আর অভিনয় নয়! ও পার বাংলায় ঘোষণা এ পারের ‘ফেলুদা’র

সব্যসাচী চক্রবর্তী নাকি অভিনয় জীবনকে বিদায় জানাতে ইচ্ছুক। ঢাকা থেকে এই খবর কলকাতায় ছড়িয়ে পড়েছে দাবানলের মতো।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৮:৫৬
Share:

ঢাকায় একটি অনুষ্ঠানে সংবাদমাধ্যমকে নিজের সিদ্ধান্তের কথা জানান সব্যসাচী। — ফাইল চিত্র।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের পর বাঙালির প্রিয় ফেলুদা কে? সিংহভাগের মুখেই হয়তো উঠে আসবে সব্যসাচী চক্রবর্তীর নাম। তিনি নাকি এ বারে অভিনয় জীবন থেকে অবসর নিতে চলেছেন! সোমবার সকালে টলিপাড়ায় দাবানলের মতো এই খবর ছড়িয়ে পড়ে। শুরু হয় সমাজমাধ্যমে আলোচনা। এমন সিদ্ধান্তের পিছনে কারণ কী?

Advertisement

২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সব্যসাচী। ছবি: টুইটার।

গত শনিবার ১৪ জানুয়ারি থেকে শুরু হয়েছে ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসবের উদ্বোধনী ছবি ছিল ফাখরুল আরেফিন খান পরিচালিত ‘জেকে ১৯৭১’। বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি এই ছবিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সব্যসাচী। ছবির প্রদর্শনে উপস্থিত ছিলেন অভিনেতা। উৎসবে ঢাকার সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে সব্যসাচী অভিনয় জীবন থেকে অবসর নেওয়ার ইচ্ছাপ্রকাশ করেন। তিনি বলেন, ‘‘আমি আর অভিনয় করতে চাই না। আমার বয়স হয়েছে। এখন নতুনদের জন্য আমার জায়গা ছেড়ে দেওয়া উচিত।’’ অন্য একটি সূত্র বলছে, সব্যসাচী জানিয়েছেন যে অবসর নেওয়ার পর আগামী দিনগুলো অভিনেতা তাঁর ইচ্ছা মতো কাটাতে চান।

Advertisement

এই মুহূর্তে সব্যসাচী ঢাকায় রয়েছেন। ইদানীং স‌ংবাদমাধ্যমের ফোন তিনি খুব একটা ধরেন না। সোমবার এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে অভিনেতার স্ত্রী মিঠু চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাফ বলেন, ‘‘আমি এই বিষয়ে কোনও কথা বলতে চাই না। যা বলার উনি দেশে ফিরে বলবেন।’’ প্রসঙ্গত, ১৭ জানুয়ারি মঙ্গলবার সব্যসাচীর ঢাকা থেকে কলকাতায় ফিরে আসার কথা। বিষয়টি নিয়ে আনন্দবাজার অনলাইনের তরফে অভিনেতার পুত্র গৌরব চক্রবর্তীর সঙ্গেও যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তাঁর ফোন বেজে গিয়েছে।

প্রসঙ্গত, এর আগে টলিপাড়ায় শুভ্রজিৎ মিত্র পরিচালিত ‘অভিযাত্রিক’ ছবিতে দর্শক সব্যসাচীকে দেখেছেন। সম্প্রতি বলিউডে মধুর ভাণ্ডারকর পরিচালিত ‘বাবলি বাউন্সার’ ছবিতেও একটি বিশেষ চরিত্রে ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন