Prosenjit-Pallabi

মুম্বইয়ে পল্লবী-প্রসেনজিতের ভাইফোঁটা, উদ্‌যাপন হল না ‘উৎসব’-এ

টলিপাড়ার অন্যতম চর্চিত ভাই-বোন হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং পল্লবী চট্টোপাধ্যায়। এ বছর কী ভাবে ভাইফোঁটা উদ্‌যাপন করলেন তাঁরা?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ১৯:৩৪
Share:

পল্লবী-প্রসেনজিৎ। ছবি: সংগৃহীত।

প্রতি বছর প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বালিগঞ্জের বাড়িতে ধুমধাম করে ভাইফোঁটা উদ্‌যাপন করেন বোন পল্লবী চট্টোপাধ্যায়। এ দিন ‘উৎসব’ই হয় যাবতীয় আয়োজন। কিন্তু ২০২৩ সালে বালিগঞ্জের বাড়ি ফাঁকা। এ দিন যে কলকাতায় ভাইফোঁটা পালন করবেন না পল্লবী, আগেই জানিয়েছিলেন তিনি। কারণ, এ বছর মুম্বইয়ে রয়েছেন অভিনেত্রী। পুজোর সময়ও মুম্বইয়ে দেখা গিয়েছিল তাঁকে। তাই এ বছর ভেবেছিলেন হয়তো দাদাকে ফোঁটা দেওয়া হবে না। কিন্তু শহর বদলালেও নিয়মে কোনও পরিবর্তন হয়নি। দাদাকে ফোঁটা দেওয়ার ছবি পোস্ট করেছেন পল্লবী। ছবি রয়েছে প্রসেনজিতের ফেসবুকের পাতায়ও।

Advertisement

মুম্বই থেকে আনন্দবাজার অনলাইনকে পল্লবী বলেন, “ব্যাপারটা পুরোটাই কাকতালীয়। ঘটনাচক্রে দাদা (প্রসেনজিৎ চট্টোপাধ্যায়) এখানে ছিল। আর ভাইফোঁটা দেওয়াটা গুরুত্বপূর্ণ। সবাই জানে দাদা কিছুই খান না। তাই আমাদের খাওয়াদাওয়ার কোনও আড়ম্বর নেই। আর উপহার সারা ক্ষণ পরস্পরকে দিতে থাকি। তাই বিশেষ দিনে যে কিছু দিতেই হবে তার কোনও মানে নেই।”

গত এক বছর ধরে মুম্বইয়েই বছরের অর্ধেক সময় কাটাচ্ছেন প্রসেনজিৎ। সেখানে বেশ কিছু কাজও করেছেন পর পর। পল্লবীও কি তবে দাদার পথেই হাঁটছেন? অভিনেত্রী জানালেন, এই মুহূর্তে তিনি কিছু করছেন না। তবে কথাবার্তা চলছে। ইতিবাচক কিছু জানতে পারলে নিশ্চয়ই জানাবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন