Devlina Kumar

এক দিকে বাপের বাড়ি, অন্য দিকে শ্বশুরবাড়ি, দু’বাড়ির লক্ষ্মীপুজো কী করে সামলাবেন দেবলীনা?

‘রক্তবীজ’ ছবিতে দেবলীনা কুমারের অভিনয় দেখে মুগ্ধ দর্শক। লক্ষ্মীপুজোর প্রস্তুতিতেই এখন ব্যস্ত তিনি। কী ভাবে এই দু’দিন পরিকল্পনা করেছেন অভিনেত্রী?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৫:৩২
Share:

দেবলীনা কুমার। ছবি: সংগৃহীত।

বাঙালির পুজোর রেশ এখনও পুরোপুরি কাটেনি। ২৭ অক্টোবর দুর্গাপুজো কার্নিভাল। তার পরের দিন অর্থাৎ শনিবার আবার লক্ষ্মীপুজো। ফলে এখনও পুজো পুজো ভাব চারিদিকে। লক্ষ্মীপুজোর আগের দিন তাই তুমুল ব্যস্ত অভিনেত্রী দেবলীনা কুমার। এক দিকে তাঁর নিজের বাড়ির পুজো রয়েছে। তা ছাড়া আছে শ্বশুরবাড়ি অর্থা়ৎ উত্তমকুমারের বাড়ির পুজো। ফলে দু’বাড়ি সামলাতে হয় তাঁকে। বাড়ির লক্ষ্মীপ্রতিমা আনতে যাওয়ার পথে সেই ব্যস্ততার কথাই গল্প করছিলেন দেবলীনা। পুজোর চার দিন তাঁর কেটে যায় দক্ষিণ কলকাতায় তাঁর পাড়ার পুজোয়। দেবলীনা জানালেন, লক্ষ্মীপুজো না কাটা পর্যন্ত পুজোর রেশ থেকেই যায়। এই পুজোয় মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ছবি ‘রক্তবীজ’। দেবলীনার অভিনয় নিয়েও প্রশংসা হয়েছে দর্শক মহলে। সেই প্রশংসা পেয়ে আপ্লুত দেবলীনাও।

Advertisement

আনন্দবাজার অনলাইনকে অভিনেত্রী বলেন, “সবাই ভাল বলছেন তাই আনন্দ তো হচ্ছেই।” লক্ষ্মীপুজোর প্রস্তুতি কত দূর এগোল তাঁর? দেবলীনা আনন্দবাজার অনলাইনকে বললেন, “এই এখন যাচ্ছি পটুয়াপাড়ায় বাপের বাড়ির লক্ষ্মী আনতে। কার্নিভালে একটা পারফরম্যান্স আছে আমার। সেটা করে চলে যাব শ্বশুরবাড়ি। সেখানে রাতে মা লক্ষ্মীকে বরণ করতে হবে। তার পর এসে এ বাড়িতে পায়েস রান্না করব। আগামী কাল এ বাড়ির পুজো সেরে তাড়াতাড়ি তার পর যেতে হবে শ্বশুরবাড়িতে।” এ বছর মা লক্ষ্মীর শাড়িতেই সাজবেন দেবলীনা।

গত বছর মা লক্ষ্মীকে একটি লাল রঙের শাড়ি দিয়েছিলেন তিনি। সেই শাড়িটাই এ বছর পুজোয় পরবেন অভিনেত্রী। সঙ্গে থাকবে মানানসই সোনার গয়না। এই মুহূর্তে সে ভাবে কোনও কাজ করছেন না দেবলীনা। বেশ কিছু ওয়েব সিরিজ়ে কাজের কথা চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন