Pujarini Ghosh

কোথায় হারিয়ে গেলেন পূজারিণী? শুধু খবরে থাকার জন্য অভিনয় করতে চান না, মত অভিনেত্রীর

বাংলার পাশাপাশি হিন্দি প্রজেক্টেও কাজ করেছেন। কিন্তু কাজের সংখ্যা কমে যাওয়া মানেই নিরাপত্তাহীনতা— এই বক্তব্য সমর্থন করেন না পূজারিণী ঘোষ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৮:৫৮
Share:

পূজারিণী ঘোষ। ছবি: সংগৃহীত।

মুক্তির অপেক্ষায় অনুরাগ পতি পরিচালিত ছবি ‘কৈফিয়ত’। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন প্রসূন গায়েন এবং পূজারিণী ঘোষ। ছবিতে এক জন মুসলমান মহিলার চরিত্রে অভিনয় করেছেন পূজারিণী। অভিনেত্রী বললেন, ‘‘খুব অন্য রকম চরিত্র। মূলত প্রেমের গল্প। সেখানে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তাও রয়েছে।’’

Advertisement

এই ছবির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন অরুণ মুখোপাধ্যায়, নিমাই ঘোষ, রাজু মজুমদার প্রমুখ। সম্প্রতি ছবির গান প্রকাশ্যে এসেছে। ছবিতে ‘খোয়াব’ নামের গানটি গেয়েছেন দুর্নিবার সাহা। আপাতত চলতি বছরের শেষে ছবিটির মুক্তি স্থির হয়েছে।

‘কৈফিয়ত’ ছবির একটি দৃশ্যে পূজারিণী ঘোষ এবং প্রসূন গায়েন। ছবি: সংগৃহীত।

টলিপাড়ায় বেশ কয়েক বছর রয়েছেন পূজারিণী। ‘জে এল ফিফটি’-র মতো হিন্দি ওয়েব সিরিজ়ে অভয় দেওলের সঙ্গে অভিনয় করেছেন। ইদানীং তাঁকে সেই ভাবে ছবিতে দেখা যাচ্ছে না কেন? অভিনেত্রী বললেন, ‘‘আসলে নতুন কাজ অনেকগুলো বিষয়ের উপর নির্ভর করে। পছন্দ না হওয়ায় না বলে দিয়েছি, এ রকম ঘটনাও প্রচুর ঘটেছে।’’ কিন্তু ইন্ডাস্ট্রির প্রতিযোগিতার দিকে তাকালে কী মনে হয় তাঁর? অভিনেত্রী বললেন, ‘‘শুধুমাত্র খবরে থাকার জন্য কাজ করতে আমি রাজি নই। কাজের খিদে অবশ্যই আছে। কিন্তু যে কাজ আমাকে তৃপ্তি দেবে না, সে রকম চরিত্রে অভিনয় করতে রাজি নই।’’ কাজের সংখ্যা কমলে টলিপাড়ায় অনেকেই নাকি নিরাপত্তাহীনতায় ভোগেন। পূজারিণী কিন্তু সে পথের যাত্রী নন। সকলের ভিড়ে হারিয়ে যাওয়ার ভয় করে না? হেসে বললেন, ‘‘এখনও প্রস্তাব আসছে। কাজ করে চলেছি মানে নিশ্চয়ই হারিয়ে যাইনি। কাজ না এলে তখনই তো হারিয়ে যাওয়ার ভয় কাজ করবে।’’

Advertisement

এই মুহূর্তে অভিরূপ ঘোষ পরিচালিত ‘ওঝা’ ওয়েব সিরিজ়ের শুটিংয়ে ব্যস্ত পূজারিণী। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘অন্য রূপকথা’ এবং ‘আশমানি ভোর’ ছবি দু’টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন