Raktabeej

‘রক্তবীজ’ মুক্তি পাওয়ার ৬০ দিন পার, কত ব্যবসা করল নন্দিতা-শিবপ্রসাদের পুজোর ছবি?

চলতি বছরের দুর্গাপুজোয় মুক্তি পেয়েছে নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের পরিচালিত সিনেমা ‘রক্তবীজ’। ৬০ দিন পূরণ করতে চলেছে এই ছবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৯:১১
Share:

‘রক্তবীজ’ ছবির তিন মুখ্য চরিত্র (বাঁ দিক থেকে) মিমি চক্রবর্তী, ভিক্টর বন্দ্যোপাধ্যায়, আবীর চট্টোপাধ্যায় । ছবি: সংগৃহীত।

পুজোয় মুক্তি পেয়েছে নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘রক্তবীজ’। এই ছবির মাধ্যমে দর্শক প্রথম বার দেখেছেন আবীর চট্টোপাধ্যায় এবং মিমি চক্রবর্তীর জুটি। বহু বছর পর অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়কেও পর্দায় দেখা গিয়েছে। পুজো কেটেছে বেশ কিছু মাস হয়ে গেল। আর কিছু দিন পরেই বড়দিন। প্রায় দু’মাস হতে চলল। ১৭ ডিসেম্বর অর্থাৎ রবিবার ৬০ দিন হবে ‘রক্তবীজ’-এর। এখনও পর্যন্ত কলকাতার বেশ কিছু সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে এই ছবি। শুধু বাংলা নয়, এই ছবি মুক্তি পেয়েছে হিন্দি, ওড়িয়া এবং অসমীয়া ভাষায়।

Advertisement

কলকাতার প্রায় ১০টি সিনেমা হলে এখনও দেখানো হচ্ছে এই ছবি। সারা সপ্তাহে ভিড় কম হলেও শনিবার এবং রবিবার দু’দিনই ‘হাউসফুল’। ফলে খুশি প্রযোজক নন্দিতা এবং শিবপ্রসাদ। গোটা দেশে এখনও পর্যন্ত অর্থাৎ ৫৫ দিনে ‘রক্তবীজ’ ছবির আয় প্রায় ৬.৫ কোটি টাকা। বড় দিনের সময় মুক্তি পাবে বেশ কিছু নতুন ছবি। তবে এর মাঝেও বেশ কিছু হিন্দি ছবি। কিন্তু সবাই ছাপিয়ে টিকে রয়েছে ‘রক্তবীজ’।

দুর্গাপুজোর সময় ‘রক্তবীজ’ ছাড়াও মুক্তি পেয়েছিল সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘দশম অবতার’, অরুণ রায় পরিচালিত ছবি ‘বাঘা যতীন’ এবং অরিন্দম শীল পরিচালিত ‘জঙ্গলে মিতিন’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন