Dipankar Dey

আবার শুটিং ফ্লোরে

সেপ্টেম্বরের আগে অবধি কাজ করবেন না বর্ষীয়ান অভিনেতা দীপঙ্কর দে ও লিলি চক্রবর্তী। কিন্তু এ বার শুটিং ফ্লোরে ফিরছেন দীপঙ্কর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২০ ০০:৫৬
Share:

ধারাবাহিকে দীপঙ্কর ও লিলি।

অচলাবস্থা কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরছে টলিউড। কিন্তু নিরাপত্তার কারণেই এখনও অনেক শিল্পী ঘরবন্দি হয়ে রয়েছেন। ঠিক ছিল, সেপ্টেম্বরের আগে অবধি কাজ করবেন না বর্ষীয়ান অভিনেতা দীপঙ্কর দে ও লিলি চক্রবর্তী। কিন্তু এ বার শুটিং ফ্লোরে ফিরছেন দীপঙ্কর। অন্য দিকে, তাঁর জন্য অন্য কলাকুশলীর কাজ আটকে যাওয়ার কথা ভেবে শুটিংয়ে ফিরলেন লিলি চক্রবর্তীও।

Advertisement

নতুন ধারাবাহিক ‘বৃদ্ধাশ্রম টু’-এর প্রধান চরিত্র যশোদার ভূমিকায় অভিনয় করছেন লিলি। অভিনেত্রী বললেন, ‘‘সতর্কতা ও সুরক্ষাবিধি সম্পর্কে নিশ্চিত হয়েই শুটিংয়ে রাজি হই। সকাল ন’টায় ব্রেকফাস্ট করে বেরোই বাড়ি থেকে। চ্যানেলের গাড়িতেই আসা-যাওয়া করছি। নিজস্ব মেকআপ রুম ব্যবহার করছি। বাড়ির তৈরি খাবার সঙ্গে থাকে। ফ্লোরে বসার নির্দিষ্ট চেয়ারেও নাম লেখা থাকে।’’ তবে তিনি চান, অন্য বয়স্ক শিল্পীদের নিরাপত্তার দিকটিও একই ভাবে দেখভাল করা হোক। তাঁর জন্য ধারাবাহিকের সঙ্গে যুক্ত অন্য সকলে কেন আটকে থাকবেন, এই ভাবনা থেকেই কাজে ফিরেছেন লিলি।

নিরাপত্তার দিকটি নিশ্চিত হওয়ার পরেই দীপঙ্কর দে কাজ শুরু করতে চলেছেন। স্নেহাশিস চক্রবর্তী প্রযোজিত নতুন একটি ধারাবাহিকে কাজ শুরু করবেন তিনি। ‘‘স্নেহাশিস যত্নের সঙ্গে বয়স্ক মানুষদের দায়িত্ব নিচ্ছেন বলেই কাজে ফেরার সাহস পাচ্ছি,’’ আত্মবিশ্বাসী দীপঙ্কর। ছোট পর্দায় ‘কলের বউ’ ছিল তাঁর শেষ কাজ। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঠিক করেছিলেন, অগস্টের পরেই শুটিংয়ে ফিরবেন। তাই ‘যমুনা ঢাকি’-সহ বেশ কয়েকটি কাজ ছাড়তে হয় অভিনেতাকে। স্ত্রী দোলন রায়ের শুটিংয়ে ফেরার ব্যাপারেও প্রথমটায় আপত্তি তুলেছিলেন তিনি। অভিনেতা বললেন, ‘‘দোলন শুটিংয়ে চলে গেলেই আমি একেবারে একা। রাতদিন সেতার শোনা কিংবা কঠিন কঠিন বই পড়তে আর ভাল লাগছে না। এ বার বেরোতে না পারলে আরও অসুস্থ হয়ে পড়ব। তাই শুটিংয়ে ফিরছি পরের মাসে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন