Holi celebration

‘রান্নাঘর’-এ বসন্ত উৎসব, সঙ্গে গীতশ্রী, ঊষসী ও অঙ্কিতা, বিশেষ পদ কী?

উৎসবের দিন সারা পাড়া মাতোয়ারা রান্নার গন্ধে। বাংলার এই চেনা ছবি ধরা দিচ্ছে জি বাংলার ‘রান্নাঘর’-এ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২১ ১৯:২৯
Share:

গানে, আড্ডায়, রান্নায় মশগুল ঊষসী রায়, অঙ্কিতা ভট্টাচার্য, গীতশ্রী রায়

বাঙালির উৎসবের শেষ নেই। আর উৎসব মানেই রান্নাঘর জমজমাট। দিন ২ আগে থেকে মহাভোজের প্রস্তুতি। উৎসবের দিন সারা পাড়া মাতোয়ারা রান্নার গন্ধে। বাংলার এই চেনা ছবি ধরা দিচ্ছে জি বাংলার ‘রান্নাঘর’-এ। হোলি স্পেশ্যাল ‘রান্নাঘরে বসন্ত উৎসব’-এ। যেখানে যথারীতি তারকার মেলা।

২৫ থেকে ২৭ মার্চ, বৃহস্পতি থেকে শনিবার বিকেল সাড়ে ৪টেয় টিভি খুললেই দেখতে পাবেন বাটনা বাটছেন গীতশ্রী রায়। তদারকিতে ঊষসী রায়। তাঁদের সঙ্গে যোগ দিয়েছেন ‘সারেগামাপা’-খ্যাত অঙ্কিতা ভট্টাচার্য, শ্রীপর্ণা রায়, মেখলাও। কখনও কড়াইয়ে ডাবের জল দিয়ে রাঁধছেন। কখনও সবাই মিলে চুমুক দিচ্ছেন ভাঙের সরবতে।

Advertisement

খেলব হোলি পোলাও খাব না...তাই কখনও হয়?

ইতিমধ্যেই দোল স্পেশ্যাল পর্বের প্রোমো ঘুরছে নেটমাধ্যমে। দোল উপলক্ষে কী কী মেনু রাঁধছেন তারকারা? ‘রান্নাঘর’-এর টুকরো মুহূর্ত বলছে, চিংড়ি মাছের মালাইকারি, পোলাওয়ের গন্ধে ভরে উঠেছে চারপাশ! রান্নার পর ভেষজ ফাগ, আবিরে রঙিন সবাই। রঙের ছোঁয়া তাঁদের পোশাকেও। কেউ বেছে নিয়েছেন বাসন্তী শাড়ি। কারওর সাদা কুর্তির সঙ্গে রামধনু ওড়না।


Advertisement

'রান্নাঘর'-এ দোল স্পেশ্যাল চিংড়ি মাছের মালাইকারি

সঞ্চালিকা সুদীপা চট্টোপাধ্যায়ের ‘রান্নাঘর’-এ বরাবরই তারকাদের অনায়াস গতিবিধি। সুদীপা নিজে যেমন নিত্যনতুন পদের হদিশ দেন, তেমনি তারকারাও এসে মনপসন্দ মেনু উপহার দিয়ে যান দর্শকদের। আপনারাও তারকাদের সঙ্গে উৎসবে মেতে উঠতে তৈরি তো?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন