Urvashi Rautela

ডাহা ফেল কানের পাপারাৎজ়িরাও! উর্বশীকে ভুল করে কার নামে ডাকলেন আলোকচিত্রীরা?

দুনিয়াখ্যাত তারকা তাঁরা। নিজের যোগ্যতায় পা রেখেছেন কান চলচ্চিত্র উৎসবের মতো আন্তর্জাতিক স্তরের মঞ্চে। তার পরেও তাঁদের চিনতে পারলেন না চিত্রগ্রাহকেরা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কান শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ২২:০২
Share:

প্রথম দিনে গলায় সরীসৃপের আদলে বানানো হার, দ্বিতীয় দিনেও ফের ফ্যাসাদে উর্বশী। ছবি: সংগৃহীত।

শুরু হয়েছে চলতি বছরের কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। প্রতি বছরের মতো এই বছরেও একাধিক নামজাদা ভারতীয় তারকা পা রেখেছেন কানের লাল গালিচায়। তাঁদের মধ্যে অন্যতম উর্বশী রউতেলা। প্রথম দিন গোলাপি গাউনে সেজেছিলেন উর্বশী। গলায় পরেছিলেন সরীসৃপের আদলে তৈরি গয়না। যা নিয়ে চর্চা কম হয়নি। দ্বিতীয় দিনেও আরও বেশি করে চর্চায় উর্বশী। কমলা রঙের একটি গাউন পরে কানের লাল গালিচায় এসে উপস্থিত হয়েছিলেন তিনি। তবে, তাঁকে দেখে উর্বশী বলে চিনতেই পারেননি সেখানে উপস্থিত আলোকচিত্রীরা। তাঁকে অন্য এক তারকা ভেবে ভুল করে বসলেন চিত্রগ্রাহকরা। সেই তারকা কে জানেন? স্বয়ং ঐশ্বর্যা রাই বচ্চন। উর্বশী রউতেলাকে ঐশ্বর্যার নামে ডেকে বসলেন আলোকচিত্রীরা। সেই ভিডিয়ো ভাইরাল হল সমাজমাধ্যমের পাতায়।

Advertisement

সাধারণ ভাবে অন্য দেশীয় তারকাদের সঙ্গে খুব একটা পরিচিত হন না আন্তর্জাতিক আলোকচিত্রীরা। ফলে, তারকাদের চিনতে ভুল মাঝেমধ্যে হয়েই থাকে। তাঁদের অনেক সময় ভুল নামেও ডেকে ফেলেন আলোকচিত্রীরা। তবে এমন ভুল যে উর্বশী রউতেলাকে ভাববেন ঐশ্বর্যা রাই বচ্চন! সমাজমাধ্যমে ওই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরে রীতিমতো রেগে আগুন ঐশ্বর্যার অনুরাগীরা। তবে, আলোকচিত্রীদের এই ভুলে এতটুকুও রাগ করেননি উর্বশী নিজে। বরং ঐশ্বর্যা ডাক শুনে হেসেও ফেলেছেন তিনি। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে উর্বশীর প্রতিক্রিয়ার সেই ভিডিয়োও।

ভারতীয় তারকা হিসাবে কান চলচ্চিত্র উৎসবের অন্যতম মুখ ঐশ্বর্যা রাই বচ্চন। গত প্রায় ২ দশক ধরে কানের গালিচায় হেঁটেছেন বলিউড তারকা। তৈরি করেছেন নিজের পরিচিতি। তার পরেও কী ভাবে ঐশ্বর্যাকে চিনতে ভুল হল আলোকচিত্রীদের? প্রশ্ন নেটাগরিকদের। অন্য দিকে মেয়ে আরাধ্যাকে সঙ্গে নিয়ে কানের উদ্দেশে দিন কয়েক আগেই রওনা হয়ে গিয়েছিলেন ঐশ্বর্যা রাই বচ্চন। ইতিমধ্যেই সবুজ একটি পোশাকে এক অনুষ্ঠানে দেখা গিয়েছে ‘পোন্নিয়ন সেলভান’ খ্যাত তারকাকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন