Ushasie Chakraborty

ওয়ার্ল্ড কাপ আর দেখতে চান না ঊষসী, লাতিন আমেরিকার মুখরক্ষা হবে, আশাবাদী ‘জুন আন্টি’

শুক্রবার রাত ব্রাজিল সমর্থকের জন্য দুঃস্বপ্নের মতো। অবিশ্বাস্য ঠেকছিল বিশ্বব্যাপী ব্রাজিল সমর্থকদের। আবেগ লুকিয়ে রাখতে পারলেন না ঊষসী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১২:২৪
Share:

বিশ্বকাপ দেখবেন না, জানালেন ঊষসী চক্রবর্তী। সৌজন্যে-ফেসবুক

শুক্রবার বিশ্বকাপ থেকে ছিটকে গেল ব্রাজিল। ২-৪ গোলে পেনাল্টিতে হার পেলের দেশের। বিশ্বাস করতে পারছিলেন না নেমার। কান্নায় মাটিতে লুটিয়ে পড়েন তিনি। কান্না যেন থামছিল না তাঁর। খানিকটা একই অবস্থা এডুকেশন সিটি স্টেডিয়ামের দর্শকদের। বিশ্বাস করতে পারছিলেন না ব্রাজিল সমর্থকরা। বিশ্বকাপ থেকে ছিটক গেল নেমারের দেশ, বিশ্বাস করতে পারছিলেন সূদূর বাংলায় বসে থাকা অভিনেত্রী। পর্দায় তার দাপট দেখে ডরায় নায়ক-নায়িকারা। তবে মনখারাপ তাঁরও। ব্রাজিলের হারে বিমর্ষ ‘জুন আন্টি’, অভিনেত্রী ঊষসী চক্রবর্তী।

Advertisement

শুক্রবার ক্রোয়েশিয়ার কাছে ব্রাজিলের হারে বিস্মিত ব্রাজিল সমর্থকরা। অভিনেত্রী ঊষসী চক্রবর্তী জানান, তিনি আর বিশ্বকাপ দেখবেন না।শুধু তা-ই নয়, তিনি লেখেন, ‘‘কিছু বলার নেই, ক্রোয়েশিয়া জেতার জন্যই নেমেছিল। হারা টিমের সমর্থক হওয়ার অভিজ্ঞতা বহু বছরের, এ ব্যপারে রীতিমত পেপ টক দিতে পারি।’’ আক্ষেপ রয়েছে অভিনেত্রীর। ঊষসীর কথায়, ‘‘সেই সব দলের সমর্থক হয়ে থাকব, যারা বার বার পরাজিত হয়েও মনোবল হারায় না। ফিনিক্স পাখির মতো জেগে ওঠে।’’

বিশ্বকাপ শুরুর পরই ব্রাজিলের জার্সি গায়ে নিজের ছবি দেন। তাঁর দল হেরে গিয়েছে বলেই যে ছবি বদলে ফেলবেন তা হচ্ছে না, সাফ কথা অভিনেত্রীর। সব শেষে ঊষসী লেখেন, ‘‘বিশ্বকাপ আর দেখব না। আশা করব লাতিন আমেরিকার দেশগুলোর মুখরক্ষা করবে মেসির দেশ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন