Veteran Actress

অভিনেত্রী রীমা লাগু প্রয়াত

প্রয়াত হলেন অভিনেত্রী রীমা লাগু। বয়স হয়েছিল ৫৯ বছর। বুধবার সকালে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। ছোট পর্দা হোক বা বড় পর্দা—সর্বত্রই ছিল তাঁর অবাধ উপস্থিতি এবং দু’ক্ষেত্রেই সমান জনপ্রিয় ছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ মে ২০১৭ ০৯:০২
Share:

অভিনেত্রী রীমা লাগু। ছবি: সংগৃহীত।

প্রয়াত হলেন অভিনেত্রী রীমা লাগু। বয়স হয়েছিল ৫৯ বছর। বুধবার সকালে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

Advertisement

ছোট পর্দা হোক বা বড় পর্দা—সর্বত্রই ছিল তাঁর অবাধ উপস্থিতি এবং দু’ক্ষেত্রেই সমান জনপ্রিয় ছিলেন তিনি।

প্রায় চার দশক আগে মরাঠি থিয়েটারের হাত ধরে তাঁর অভিনয় কেরিয়ার শুরু করেন রীমা। এর পর ১৯৮৫ সালে দূরদর্শনের ধারাবাহিক ‘খানদান’-এ ছোট পর্দায় কাজ শুরু করেন তিনি। এর আগে অবশ্য দু’একটি হিন্দি ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এর পর দূরদর্শনের জনপ্রিয় ধারাবাহিক ‘শ্রীমান-শ্রীমতি’ এবং ‘তুতু ম্যায় ম্যায়’-এ তাঁর অভিনয় মন জয় করে নেয় হাজার হাজার দর্শকের। নজর কাড়েন একাধিক প্রযোজক-পরিচালকদের। এর পর ‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘সাজন’, ‘আশিকি’, ‘ক্যয়ামত সে ক্যয়ামত তক’, ‘হাম আপকে হ্যায় কৌন’-এর মতো একাধিক সুপারহিট বলিউড ছবিতে তাঁর অসাধারণ অভিনয় ভারতীয় দর্শকদের মনে গভীর ভাবে দাগ কাটে।

Advertisement

আরও পড়ুন...
‘আমরা আসলে কমিটমেন্ট ফোবিক’

বিগত তিন দশকে একশোরও বেশি ছবিতে অভিনয় করেছেন রীমা। তবে বেশির ভাগ ছবিতেই মায়ের ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। সাতের দশকে নিরূপা রায় আর নয়ের দশকে রীমা লাগু, বলিউড ছবির সবচেয়ে সফল এবং জনপ্রিয় ‘মা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন