Vijay Deverakonda

Vijay–Ananya; ‘লাইগার’-এ ৩৫ কোটি নিয়েছেন বিজয় একাই, আর অনন্যার দর এত কম?

দর্শকের মন জয় করতে না পারলেও ‘লাইগার’-এর বাজেট ছিল ভারী। তবে বিজয় আর অনন্যার পারিশ্রমিকের অনুপাত চমকে দেওয়ার মতো।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ২০:০৫
Share:

‘লাইগার’-এ বিজয়ের তুলনায় অনন্যার পারিশ্রমিকের অঙ্ক শুনে ফের শুরু জল্পনা।

বলিউডের পারিশ্রমিকের ক্ষেত্রে লিঙ্গবৈষম্য নিয়ে বহু বার কথা উঠেছে। ‘লাইগার’ ছবি কি আরও এক বার উসকে দিল সেই বিতর্ক? ছবিটি তৈরি করতে নির্মাতারা ব্যয় করেছেন ১২৫ কোটি টাকা। জানা যায়, তার মধ্যে বিজয় একাই পারিশ্রমিক নিয়েছেন ৩৫ কোটি। তুলনায় অনন্যা পেয়েছেন মাত্র তিন কোটি টাকা। নায়কের তুলনায় নায়িকার পারিশ্রমিকের অঙ্ক শুনে ফের শুরু জল্পনা। কেন এই বৈষম্য? উত্তর মেলেনি প্রযোজকদের তরফেও। অন্য দিকে বিজয়ের প্রশিক্ষকের চরিত্রে অভিনয় করা রণিত রায় পেয়েছেন দেড় কোটি। রম্যা এক কোটি।

Advertisement

গত ২৫ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বিজয় দেবেরাণ্ডা ও অনন্যা পাণ্ডে অভিনীত ‘লাইগার’। জগন্নাদ পুরী পরিচালিত, এই ছবিতে রম্যা কৃষ্ণণকেও এক গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গিয়েছে। এমএমএ প্লেয়ারের চরিত্রে অভিনয় করেছেন বিজয়। তাঁর প্রেমিকার ভূমিকায় অনন্যা। রয়েছে তুফানতোলা গানও। তবে যা বোঝা যাচ্ছে, এ ছবিও দর্শক টানতে ব্যর্থ। কেউ বয়কটের ডাক না দিলেও প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখার আগ্রহ বোধ করছেন না অধিকাংশ মানুষই। সেই পরিস্থিতিতে চর্চা শুরু হল প্রযোজনার বাজেট নিয়ে।

অনন্যা-বিজয় ছাড়াও এ ছবির বিশেষ আকর্ষণ হলিউড তারকা মাইক টাইসন। তাঁর সঙ্গে কাজ করা নিয়েও মিশ্র অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন বিজয়। তাঁকে নাকি ছবির সেটে অকথ্য গালিগালাজ করেছিলেন টাইসন। আবার অনন্যার সঙ্গে আমেরিকার বক্সারের ছিল বিশেষ সখ্য। তাঁরা যে দু’জনেই প্রচুর খান! অনন্যা নিজেই ফাঁস করেছিলেন ছবির নেপথ্য কথা। যদিও এত ধুমধাম প্রচারের পরও মুখ থুবড়ে পড়ল ‘লাইগার’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন