বুদ্ধদেবের ভূমিকায় বিনোদ খন্না

বুদ্ধং শরণং গচ্ছামি। পরিণত বয়সে কেরিয়ারে নয়া মাইলফলক রচনা করতে আপাতত এটিই মন্ত্র বিনোদ খন্নার। গৌতম বুদ্ধের চরিত্রে এবার দেখা যাবে তাঁকে। আম্রপালির জীবন নিয়ে একটি ছবি করছেন পরিচালক অতুল গর্গ। আম্রপালির ভূমিকায় রয়েছেন জিনাল পাণ্ড।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ জুলাই ২০১৫ ০০:০০
Share:

বুদ্ধং শরণং গচ্ছামি। পরিণত বয়সে কেরিয়ারে নয়া মাইলফলক রচনা করতে আপাতত এটিই মন্ত্র বিনোদ খন্নার। গৌতম বুদ্ধের চরিত্রে এবার দেখা যাবে তাঁকে। আম্রপালির জীবন নিয়ে একটি ছবি করছেন পরিচালক অতুল গর্গ। আম্রপালির ভূমিকায় রয়েছেন জিনাল পাণ্ড। গৌতম বু্দ্ধের চরিত্রের জন্য তাঁর প্রথম পছন্দই ছিলেন বিনোদ খন্না। এর প্রথম কারণ যদি হয় বিনোদ খন্নার উচ্চতা, দ্বিতীয় কারণ তা হলে অবশ্যই এই প্রবীণ অভিনেতার ধর্মাচরণ। বৌদ্ধ ধর্মগুরুদের সঙ্গে যোগাযোগ ও সময় কাটানোর ফলে আধ্যাত্মিক জগতে বিনোদ খন্নার বিচরণ রয়েছে। পরিচালক বলছেন, অন্য কাউকে বাছলে তাঁকে চরিত্রের সঙ্গে একাত্ম হতে অনেক সময় দিতে হত। বিনোদজির ক্ষেত্রে সে প্রশ্নই নেই। অগস্টেই বিনোদ খন্নাকে নিয়ে শ্যুটিং শুরু করবেন পরিচালক। তিনি জানিয়েছেন, সুনীল দত্ত-বৈজয়ন্তীমালার ‘আম্রপালি’-র থেকে তাঁর ‘আম্রপালি’ সম্পূর্ণ আলাদা। ১৯৬৬-র হিট ছবিটি ছিল নিখাদ প্রেমের গল্প। এই আম্রপালি হতে চলেছে বুদ্ধর সমসাময়িক সমাজের একটি দলিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন